রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ৫ই ফাল্গুন ১৪২৫
 
 
আগামি জাতীয় নির্বাচন হবে সংবিধান মতে : স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ: ০৫:৩১ pm ২৫-১২-২০১৭ হালনাগাদ: ০৫:৩১ pm ২৫-১২-২০১৭
 
কক্সবাজার প্রতিনিধি:
 
 
 
 


আগামি নির্বাচন সংবিধান অনুযায়ী হবে বলে জনিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি।

তিনি বলেন, জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামি বিজয়ের মাসে। এটি হবে বিশ্বের অন্যান্য দেশের মত সংবিধান মোতাবেক। তাতে বেগম জিয়া যতই যা কিছু বলুক না কেন। আর এই নির্বাচনে জনগণ যে রায় দেবে, সেটি হাসিমুখে মেনে নেবে আওয়ামী লীগ। সোমবার বেলা ১১ টায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন। এ অনুষ্ঠানের আয়োজন করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন।

মন্ত্রী আরও বলেন, রংপুরের নির্বাচনের মধ্যদিয়ে আওয়ামী লীগের সময়ে যে সুষ্ঠু নির্বাচন হয়, সেটি প্রমাণ হয়েছে। কিন্তু তাতেও বিএনপির অভিযোগের শেষ নেই। তাই তিনি বিএনপিকে মাঠ ছেড়ে না পালিয়ে নির্বাচনের মাঠে অংশ নেয়ার আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সরকার দুর্যোগ মোকাবেলায় শতভাগ সক্ষম। প্রকৃতি সৃষ্ট দুর্যোগের মত শক্তভাবে মানব সৃষ্ট রোহিঙ্গা সমস্যাও সামাল দিতে পেরেছে সরকার। দেশে অবস্থান করা অবস্থায় যদি কেউ রোগাক্রান্ত হয়, তাহলে তাকে সুস্থ করা সহজ। কিন্তু কেউ যদি বাইরের দেশ থেকে রোগ নিয়ে এদেশে প্রবেশ করে তখন সেই সমস্যা সমাধান করা অত্যন্ত কষ্টসাধ্য। কিন্তু এত বিপুল সংখ্যক রোহিঙ্গাদের মধ্যে একজনও বিনা চিকিৎসায় মারা যায়নি। বিভিন্ন ধরণের ভ্যাকসিন ও চিকিৎসার মাধ্যমে বিপুল সংখ্যক রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে।

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের স্বদেশে ফেরত পাঠাতে ইতোমধ্যে চুক্তি হয়ে গেছে। টাস্কফোর্সও দ্রুত তৈরী হয়ে যাচ্ছে। তিনি আশাবাদি, শিগগিরই রোহিঙ্গারা নিরাপদে সেই দেশে ফেরত যেতে পারবেন।

রোহিঙ্গা ইস্যুতে কক্সবাজারবাসীর ত্যাগের প্রশংসা করে মন্ত্রী বলেন, আগামি নির্বাচনের আগে কক্সবাজার মেডিকেল কলেজের ৫০০ শয্যা হাসপাতাল দৃশ্যমান করা হবে। শিগগিরই কক্সবাজার সদর হাসপাতালের জন্য আইসিইও সম্বলিত একটি অ্যাম্বুলেন্স ও কুতুবদিয়ার জন্য একটি অ্যাম্বুলেন্স দেওয়া হবে। আর দ্রুত চকরিয়ায় ১০০ শয্যা হাসপাতালের কাজ শুরু হবে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল। এতে আরও বক্তব্য রাখেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সদস্য অ্যাড. আয়াছুর রহমান,কক্সবাজার সিভিল সার্জন ডা. আব্দুস সালাম, প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান পাওয়া সাত সাংবাদিকের হাতে অনুদানের চেক তুলে দেন মন্ত্রী মোহাম্মদ নাসিম।

সি/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71