সোমবার, ২১ জানুয়ারি ২০১৯
সোমবার, ৮ই মাঘ ১৪২৫
 
 
আগামী জাতীয় নির্বাচনে সেনাবাহিনী থাকবে: সিইসি
প্রকাশ: ০৪:৪১ pm ০৬-০৬-২০১৮ হালনাগাদ: ০৪:৪১ pm ০৬-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী থাকবে। তবে ৩০ জুলাইয়ের তিন সিটি করপোরেশেন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সম্ভবনা নেই। পরিস্থিতি তৈরি হলে তখন দেখা যাবে।’

বুধবার বেলা ১১টার দিকে বরিশাল সার্কিট হাউজের সভাকক্ষে সাংবাদিকদের এ কথা বলেন সিইসি। সেখানে তিনি বরিশাল ও ফরিদপুর অঞ্চলের নির্বাচন কর্মকর্তাদের ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ওপর প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন। 

সিইসি নূরুল হুদা বলেন, আশা করি, আগামী জাতীয় নির্বাচনে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে। এ ব্যাপারের আমাদের কমিশনের সঙ্গে আলোচনা করতে হবে। আমরা চাই, সব দলের অংশগ্রহণে একটি প্রতিযোগিতামূলক নির্বাচন হোক।  

সিইসি বলেন, নিরপক্ষ সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার ক্ষেত্রে ইভিএম পদ্ধতির গুরুত্ব অপরিসীম। প্রযুক্তির কল্যাণে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন আমরাও আর পুরানো পদ্ধতিতে ভোট গ্রহণের বিড়ম্বনায় পড়তে চাই না। এই পদ্ধতির সুফল প্রচার করার জন্য সবার প্রতি আহবান জানান তিনি। 

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাহফুজুর রহমান, নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মোস্তফা ফারুক, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রি. জে. মোহাম্মদ সাইদুল ইসলাম, অঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান প্রমুখ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71