বুধবার, ২৪ এপ্রিল ২০১৯
বুধবার, ১১ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
আগামী নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন নেই: শাজাহান খান 
প্রকাশ: ০৪:২০ pm ০৯-০৬-২০১৮ হালনাগাদ: ০৪:২০ pm ০৯-০৬-২০১৮
 
কুড়িগ্রাম প্রতিনিধি
 
 
 
 


নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের কোনো প্রয়োজন নেই। নির্বাচনে নিরাপত্তা বাহিনীই যথেষ্ঠ। 

শনিবার (৯ জুন) সকাল সাড়ে ১০টায় কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দর উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

শাজাহান খান বলেন, বিএনপি বা তাদের ২০ দলীয় জোট যদি নির্বাচনে না আসে সেক্ষেত্রে হয়তো যে যার মতো নির্বাচন করতে পারে সেটা তাদের দলীয় সিদ্ধান্ত। তবে আমি বিশ্বাস করি মুক্তিযুদ্ধের স্বপক্ষে আমরা যারা আছি সবাই সম্পৃক্তভাবে নির্বাচনে অংশ নেবো। 

নৌমন্ত্রী সোনাহাট স্থলবন্দর দিয়ে ইমিগ্রেশন চালুর ব্যাপারে বলেন, ভারত সরকারের সঙ্গে আলোচনা করে আমরা ইমিগ্রেশন চালু করবো। 

জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, পুলিশ সুপার মো. মেহেদুল করিম, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী প্রমুখ।

উল্লেখ্য, নৌ-পরিবহন মন্ত্রী ২০১২ সালের ১৭ নভেম্বর বন্দরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০১৪ সালের ২৮ এপ্রিল ভারতের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য বৃদ্ধির উদ্দেশ্যে সোনাহাট স্থলবন্দরের যাত্রা শুরু হয়। 

২০১৬ সালের ২৩ সেপ্টেম্বর বন্দরের নির্মাণ কাজ শুরু হয়। ৬শ’ মেট্রিক টন ধারণক্ষমতা সম্পন্ন একটি ওয়্যারহাউজ, ৯৬ হাজার বর্গফুট আয়তনের পার্কিং ইয়ার্ড, ৮৫ হাজার বর্গফুট আয়তনের ওপেন স্ট্যাক ইয়ার্ড, শ্রমিকদের জন্য দু’টি বিশ্রামাগার, একটি প্রশাসন ভবন, দ্বিতল বিশিষ্ট সিকিউরিটি ব্যারাক, একটি দ্বিতল ডরমেটরি ভবনসহ অন্য অবকাঠামো নির্মাণে ৩৯ কোটি ৪৩ লাখ ২৬ হাজার টাকা ব্যয় হয়।

সোনাহাট স্থলবন্দরের সঙ্গে ভারতের এলসি স্টেশন গোলকগঞ্জ, ধুবরী, আসাম থেকে ১০টি পণ্য আমদানি ও রফতানি করার চুক্তি হয়। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71