মঙ্গলবার, ২১ মে ২০১৯
মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার: অর্থমন্ত্রী
প্রকাশ: ১০:১০ am ০৬-০৯-২০১৮ হালনাগাদ: ১০:১০ am ০৬-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আগামী ২০ দিনের মধ্যেই গঠিত হতে পারে নির্বাচনকালীন সরকার, তবে এ সরকারে বিএনপির অংশগ্রহণ থাকবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
 
বুধবার অর্থ মন্ত্রাণালয়ের সম্মেলন কক্ষে সিলেট সিটিকর্পোরেশনের নব নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কাউন্সিলরদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

অর্থমন্ত্রী বলেন, আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। তবে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মডেল অনুযায়ী হবে। তাকে প্রধান করে স্বল্পসংখ্যক মন্ত্রী নিয়ে এ সরকার হবে।

বিভিন্ন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, তত্ত্বাবাধায়ক সরকার বলতে কিছু নেই, হবে অন্তর্বর্তীকালীন সরকার। আমার ধারণা ২৫ সেপ্টেম্বরের আগেই এটা হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার কোনো সুযোগ নেই। কারণ বর্তমান সরকারে তাদের কোনো প্রতিনিধি নেই। নির্বাচনকালীন সরকারে সুশিল সমাজের প্রতিনিধিও থাকারও সুযোগ নেই। কারণ অন্তর্বর্তীকালীন সরকারে নির্বাচিতরাই থাকবে। 
 
অর্থমন্ত্রী আরও বলেন, ২৭ ডিসেম্বর নির্বাচন হলে আইন অনুযায়ী সেপ্টেম্বরের ২৫, ২৬ তারিখে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। সংসদ ভেঙ্গে দেওয়া হবে কিনা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, না সংসদ ভাঙ্গা হবে না। সংসদ ভেঙ্গে দেওয়ার বিয়ষে সংবিধানে কোনো প্রভিশন নেই। পরবর্তী সংসদ গঠন হলে তখনই সংসদ ভাঙ্গবে। আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত এ সংসদের মেয়াদ আছে।

ইভিএম ছাড়া নির্বাচন কখনোই পুরোপুরি সুষ্ঠু করা সম্ভব নয় মন্তব্য করেন মন্ত্রী বলেন, নির্বাচন কমিশনে অনেক সংস্কার হয়েছে। এবার নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71