রবিবার, ১৯ মে ২০১৯
রবিবার, ৫ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
আগৈলঝাড়ায় ছাত্রী লাঞ্ছিত’র ঘটনায় এলাকাবাসীর লিখিত অভিযোগ
প্রকাশ: ০৭:১১ pm ১১-০৮-২০১৫ হালনাগাদ: ০৭:১১ pm ১১-০৮-২০১৫
 
 
 


আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি: বরিশালের আগৈলঝাড়ায় বোরখা পড়ে স্কুলে আসার অপরাধে ছাত্রীকে শিক্ষিকা কর্তৃক লাঞ্ছিত হওয়ার বিচার না হওয়ায় ওই ছাত্রীর স্কুলে আসা বন্ধ করে দিয়েছেন অভিভাবকরা।

মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা, কলেজ অধ্যক্ষ এবং মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে এলাকার ছাত্রীদের নিরাপত্তার দাবিতে ম্যানেজিং কমিটির সদস্যসহ অভিভাবকরা লিখিত অভিযোগ প্রদান করেছেন।

লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার পয়সারহাট স্কুল এন্ড কলেজের স্কুল শাখার নবম শ্রেণীর ছাত্রী হাবিবা আক্তারকে গত ৯ আগস্ট বোরখা পড়ে স্কুলে আসায় স্কুল শিক্ষিকা ইসমতারা বেগম ওই ছাত্রীকে লাঞ্ছিত করে ক্লাশ থেকে বের করে দেয়। এসময় অন্য আরও ৪ ছাত্র ও ৩ ছাত্রীকে মারধর করেন তিনি। ওই ঘটনায় শিক্ষক ও শিক্ষার্থীরা দু’গ্রুপে বিভক্ত হয়ে পরে। ঘটনার বিচার না পাওয়ায় ওই ছাত্রীর স্কুলে আসা বন্ধ করে দিয়েছে তার অভিভাবকরা। পরদিন সোমবার ওই শিক্ষিকা তার লোকজন দিয়ে চাঁদত্রিশিরা গ্রামের শিক্ষার্থীদের ক্লাস থেকে বের করে দেয়। এসময় শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে ক্ষোভ দেখা দেয়। এছাড়াও স্কুলে আসা যাওয়ার পথে বখাটেরা চাঁদত্রিশিরা গ্রামের ছাত্রীদের যৌণনিপীড়ণ করছে বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়।

বখাটে কর্তৃক ছাত্রীদের উত্যক্তের ঘটনা অভিভাবকরা কলেজ অধ্যক্ষকে বারবার জানালেও তিনি কোন ব্যবস্থা নেননি বলে অভিযোগ করা হয়েছে। চাঁদত্রিশিরা গ্রামের অভিভাবকরা শিক্ষার্থী লাঞ্ছিত ও বখাটে কর্তৃক ছাত্রী উত্যক্তের প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবী চন্দ, কলেজ অধ্যক্ষ মো. মিজানুর রহমান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলামের কাছে লিখিত অভিযোগ প্রদান করেছেন।

কলেজ অধ্যক্ষ বলেন, তিনি লিখিত অভিযোগ পেয়েছেন। ঘটনাটি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এইবেলা ডট কম/অপূর্ব/এমকে
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71