মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
আগৈলঝাড়ায় ব্রিজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ
প্রকাশ: ০২:১৪ pm ০২-১২-২০১৭ হালনাগাদ: ০২:১৪ pm ০২-১২-২০১৭
 
আগৈলঝাড়া প্রতিনিধি:
 
 
 
 


বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার-গৌরনদী সড়কে একটি ব্রিজ ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ বন্ধ হয়ে গেছে। যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে পথচারীরা। গত এক বছরেও মেরামত না হওয়ায় এলজিইডি বিভাগকে দোষারপ করছে স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, আগৈলঝাড়া উপজেলার রাজিহার থেকে গৌরনদী ও টরকী বন্দরে যাতায়াতের একমাত্র সড়কের রাংতা গঙ্গাস্নান এলাকায় এলজিইডি বিভাগ একটি আয়রণ ব্রিজ নির্মাণ করে। গত একবছর আগে ওই ব্রিজের ঢালাই খসে রড বেরিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে যানবাহন ও লোক চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়ে আসছে। পরবর্তীতে স্থানীয়দের উদ্যোগে ঢালাইয়ের খসে পরা জায়গায় কাঠের পাটাতন দিয়ে কোন রকম ইজিবাইকসহ হালকা যানবাহন চলাচলের ব্যবস্থা করা হয়। এক বছর যাবত ব্রিজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকলেও সংশ্লিষ্ট এলজিইডি বিভাগ সেটি সংস্কার বা নতুন ব্রিজ নির্মাণের কোন উদ্যোগ নেয়নি। ফলে চরম দূভোগে পরেছেন টরকী ও গৌরনদী বন্দর থেকে পণ্য পরিবহন করতে না পারা ব্যবসায়ী ও সড়কে যাতায়াতকারী সাধারণ যাত্রীরা।

উপজেলা প্রকৌশলী রাজকুমার গাইন যানবাহন চলাচল বন্ধ ও সমস্যার কথা স্বীকার করে বলেন, আয়রণ ব্রিজ পুন:স্থাপনের জন্য প্রকল্প পরিচালকের কাছে চিঠি দেয়া হয়েছে। প্রকল্প অনুমোদন হলেই ব্রিজের নির্মাণ কাজ শুরু করা হবে। তবে কবে নাগাদ প্রকল্পটি অনুমোদন হয়ে বরাদ্দ পাওয়া যাবে সে বিষয়ে তিনি বলতে পারেন নি। 

স্থানীয়রা ব্রিজটি সংস্কার ও পুন:স্থাপনের জন্য স্থানীয় সংসদ সদস্যর সহানুভূতি কামনা করেছেন।
 
অএস/এসকে  

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71