শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
আগৈলঝাড়ায় ৪২তম জেলহত্যা দিবস পালিত
প্রকাশ: ০৮:৩৩ pm ০৩-১১-২০১৭ হালনাগাদ: ০৮:৩৩ pm ০৩-১১-২০১৭
 
আগৈলঝাড়া প্রতিনিধি:
 
 
 
 


বরিশালের আগৈলঝাড়ায় যথাযোগ্য মর্যাদায় ৪২তম জেলহত্যা দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে কর্মসূচির শুরুতেই উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন দলীয় নেতৃবৃন্দ।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে ৩ নভেম্বর নিহত জাতীয় চার নেতাসহ সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। নীরবতা পালন শেষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধা সংগঠক, কৃষককূলের নয়নমনি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এবং জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন দলীয় নেতাকর্মীরা। পুষ্পমাল্য অর্পণ শেষে নেতৃবৃন্দ কালোব্যাজ ধারণ করেন। এরপর হাজার হাজার নেতাকর্মীর অংশগ্রহণে বের করা বিশাল শোক র‌্যালী। র‌্যালীটি দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে উপজেলা চত্বর ঘুরে আবারও দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। 

র‌্যালী শেষে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাতের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও বিশেষ দোয়া ও মোনাজাত। উক্ত আলোচনা সভায় জেলহত্যা দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন উপজেলা আওয়ামীলীগের সমন্বয়ক আবু সালেহ মো. লিটন। 

উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক যতীন্দ্র নাথ মিস্ত্রী, জেলা পরিষদ সদস্য মহিলালীগ নেত্রী পেয়ারা ফারুক বখতিয়ার, ভাইস চেয়ারম্যান জসীম সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান মলিনা রাণী রায়, যুবলীগ সভাপতি সাইদুল সরদার, সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল, ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান সেরনিয়াবাত আজাদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, সাধারণ সম্পাদক জাকির পাইক, বাগধা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি এআর ফারুক বখতিয়ারসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 

পরে নিহতদের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা মসজিদের পেশ ইমাম মাওলানা মো. মহিবুল্লাহ। এসময় দলীয় নেতৃবৃন্দসহ অগণিত সাধারণ মানুষ বিশেষ দোয়া ও মোনাজাতে অংশগ্রহণ করেন। এছাড়া গৈলা, বাকাল, রাজিহারসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের উদ্যোগেও অনুরূপ কর্মসূচী পালিত হয়েছে।

এ/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71