শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
আজারেঙ্কার অন্য চ্যালেঞ্জ
প্রকাশ: ০৯:৪৯ am ০৬-০৭-২০১৭ হালনাগাদ: ০৯:৪৯ am ০৬-০৭-২০১৭
 
 
 


স্পোর্টস ডেস্ক::  প্রথম রাউন্ড পেরিয়ে কাল দ্বিতীয় রাউন্ডও জিতে গেছেন সাবেক নাম্বার ওয়ান ভিক্টোরিয়া আজারেঙ্কা। এক বছর পর কোর্টে ফেরা বেলারুশের এ তারকার দারুণ পারফরম্যান্স আলোচনায় অবশ্য ভিন্ন কারণে। বিরতির সময়টাতেই যে প্রথমবারের মতো মা হয়েছেন তিনি। আর মা হয়ে গত ২৭ বছরের মধ্যে উইম্বলডন জেতার রেকর্ড নেই কারো। সর্বশেষ ১৯৮০ সালে ইভোনে গুলাগংয়ের ছিল এই কীর্তি। পুরো গ্র্যান্ড স্লাম টেনিসেই এমন গল্প আছে শুধু কিংবদন্তি মার্গারেট কোর্ট ও কিম ক্লাইস্টার্সকে নিয়ে। দুইবারের অস্ট্রেলিয়ান ওপেনজয়ী আজারেঙ্কাকে নিয়ে এখন তেমন সম্ভাবনারই গুঞ্জন।

কাল ৩ নম্বর কোর্টে ১৫তম বাছাই এলেনা ভেসনিনাকে তেমন সুযোগই দেননি আজারেঙ্কা। ম্যাচ জিতেছেন ৬-৩ ও ৬-৩ গেমে। আগের রাউন্ডে সারা দিন অপেক্ষা করে একেবারে শেষ মুহূর্তে ম্যাচ খেলতে হয়েছিল তাঁকে সিসি বিলিসের সঙ্গে। যা নিয়ে আয়োজকদের ওপর বেজায় অসন্তুষ্ট ছিলেন নতুন মা হওয়া আজারেঙ্কা, ‘নতুন একজন মায়ের জন্য এটা কোনো সূচিই হতে পারে না। ’ উইম্বলডন কর্তৃপক্ষ কাল সেটি আমলেও নিয়েছে, ৩ নম্বর কোর্টে প্রথম ম্যাচটাই ছিল তাঁর। প্রত্যাশা মিটিয়ে বর্তমান র্যাংকিংয়ে ৬০০ জনেরও বাইরে থাকা ২৭ বছর বয়সী তারকা উঠে গেছেন তৃতীয় রাউন্ডে। শেষ ষোলোতে যাওয়ার জন্য তাঁকে পেরোতে হবে ওয়াইল্ড কার্ড নিয়ে আসা ব্রিটেনের হিদার ওয়াটসনকে। আগের দিন বর্তমান র্যাংকিংয়ের ১ নম্বর তারকা অ্যাঞ্জেলিক কেরবার দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্রের ইরিনা ফালকোনিকে ৬-৪ ও ৬-৪ গেমে হারিয়ে। গতবার সেরেনা উইলিয়ামসের কাছে ফাইনালে হেরে গিয়েছিলেন কেরবার। এবার সেরেনা না থাকায় অস্ট্রেলিয়ান ও ইউএস ওপেনজয়ী তারকার সামনে সুযোগ অল ইংল্যান্ড ক্লাবের শিরোপাটাও জেতার।

ছেলেদের কোর্টে ‘ফ্যাভ ফোর’ এগোচ্ছেন অবশ্য তেমন কোনো বাধা ছাড়াই। তবে প্রথম ম্যাচ অ্যান্ডি মারে ও রাফায়েল নাদালকে পুরো খেলতে হলেও পরশু রজার ফেদেরার ও নোভাক জোকোভিচকে একেবারেই ঘাম ঝরাতে হয়নি। ফেদেরার ৬-৩ ও ৩-০-তে এগিয়ে থাকা অবস্থায় ইনজুরিতে কোর্ট ছেড়ে গেছেন প্রতিপক্ষ আলেক্সান্দার দোলগোপলভ। তার চেয়েও কম সময় খেলেছেন জোকোভিচ, তিনি ৬-৩ ও ২-০ গেমে এগিয়ে থাকা অবস্থায় কাফ ইনজুরিতে নিজেকে সরিয়ে নিয়েছেন মার্তিন ক্লিজান। উইম্বলডনে এ নিয়ে সাতজন প্রথম রাউন্ডের ম্যাচ শেষ না করেই ঝড়ে পড়েছেন। প্রথম রাউন্ডে হেরেও একেকজন প্রাইজমানি পান ৩৫ হাজার পাউন্ড। ইনজুরিতে ছিটকে পড়াদের প্রাইজমানি পাওয়া নিয়ে তাই এখন প্রশ্ন উঠে গেছে। 

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71