সোমবার, ১৭ জুন ২০১৯
সোমবার, ৩রা আষাঢ় ১৪২৬
 
 
আজ এশিয়া কাপ ফাইনাল, মুখোমুখি ভারত-বাংলাদেশ 
প্রকাশ: ০৫:০৮ pm ২৮-০৯-২০১৮ হালনাগাদ: ০৫:০৮ pm ২৮-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আজ এশিয়া কাপ ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। বাংলাদেশ এ নিয়ে তৃতীয়বার উঠল এশিয়া কাপ ফাইনালে। কিন্তু এখনও পর্যন্ত তারা একবারও জয়ী হতে পারেনি। অন্যদিকে আজকের ম্যাচ জিতলে টিম ইন্ডিয়া সপ্তমবার এশিয়া কাপ জয়ের রেকর্ড করবে। ২০১৬-য় টি ২০ ফরম্যাটে খেলা ফাইনালে ভারত বাংলাদেশকে হারিয়ে ষষ্ঠবার এশিয়া কাপ জিতে। 

শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় দুই দল মুখোমুখি হবে।

ফাইনালে পৌঁছলেও বাংলাদেশ দল চোট আঘাতে বিপর্যস্ত। তামিম ইকবাল প্রথম ম্যাচের পর থেকে টুর্নামেন্টের বাইরে, সুপার ফোর ম্যাচের আগে একইভাবে চোট পেয়ে বেরিয়ে গিয়েছেন শাকিব আল হাসান। বুধবারের পাকিস্তান ম্যাচ চলাকালীন চোটের কারণে বসে যান ফর্মে থাকা মুশফিকুর রহিম, তাঁর জায়গায় উইকেট কিপিং করেন লিটন দাস। যদিও এত সমস্যা সত্ত্বেও বাংলাদেশ দল পাকিস্তানকে হারাতে সক্ষম হয়েছে।

এশিয়া কাপে খেলছেন না ভারত তথা বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। কিন্তু কোহলিকে ছাড়াই অনায়াসে এশিয়া কাপের ফাইনালে পৌঁছেছে ভারত। দলের সেরা ব্যাটসম্যানকে বাদ দিয়েই এশিয়া কাপ জিতে বিশ্বকাপের আগে প্রয়োজনীয় আত্মবিশ্বাস পেতে চায় তারা। ওপেনার জুটি অধিনায়ক রোহিত শর্মা ও শিখর ধবন শুরুতেই দলের জন্য বড় রানের ভিত গড়ে দিচ্ছেন। রোহিত এখনও পর্যন্ত এই সিরিজে ২৬৯ রান করেছেন, শিখর করেছেন ৩২৭। উল্টোদিকে জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহালের বোলিং দলকে পাইয়ে দিচ্ছে জরুরি সময়ে গুরুত্বপূর্ণ উইকেট। বিশেষ করে বুমরাহের বল বিপক্ষের ব্যাটসম্যানরা বুঝতেই পারছেন না।

বাংলাদেশের বোলিং আক্রমণ ৫০ ওভারের পক্ষে যথেষ্ট শক্তিশালী। পেসার মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মাশরফি মোর্তাজা যে কোনও ব্যাটসম্যানকে কড়া চ্যালেঞ্জ দিতে পারেন। পাশাপাশি স্লো পিচের জন্য স্পিনার আক্রমণও তাদের বেশ মজবুত। ব্যাটিংয়ে মুশফিকুর রহিমের ওপর অনেকটা নির্ভর করছে তারা, আর এক ব্যাটসম্যান মাহমুদুল্লাহের সঙ্গে মিলে তিনি দলকে বহুবার সঙ্কটের হাত থেকে উদ্ধার করেছেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71