মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
আজ জাতীয় ভ্যাট দিবস
প্রকাশ: ০৫:৩১ pm ১০-১২-২০১৭ হালনাগাদ: ০৫:৩১ pm ১০-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মূল্য সংযোজন করকে (মূসক বা ভ্যাট) অধিক জনপ্রিয় করার উদ্দেশ্যে প্রতি বছর ১০ ডিসেম্বর উদযাপিত হয় জাতীয় ভ্যাট বা মূসক দিবস। এবারের মূসক বা ভ্যাট দিবসের স্লোগান হচ্ছে- ‘ভ্যাট দিচ্ছে জনগণ, দেশের হচ্ছে উন্নয়ন’।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সপ্তমবারের মতো এ দিবস পালন করছে। দ্বিতীয়বারের মতো ১০ ডিসেম্বরে দিবসটি উদযাপিত হচ্ছে। কারণ এর আগে প্রতি বছর ১০ জুলাই জাতীয় ভ্যাট দিবস পালিত হতো। বাংলাদেশে ১৯৯১ সালে মূসক প্রবর্তিত হওয়ার পর এ বিষয়ে অধিক সচেতনতা বৃদ্ধির জন্য ২০১১ সাল থেকে দিবস ও সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

করদাতাদের সচেতনতা বৃদ্ধি, কর প্রদানে উদ্বুদ্ধকরণ ও কর্মকর্তাদের সেবার মান উন্নয়নের লক্ষ্যে রাজধানীসহ সারাদেশে দিবসটি একযোগে পালিত হয়েছে। দিবসের পাশাপাশি ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ভ্যাট সপ্তাহ পালন করা হবে। এ উপলক্ষে সপ্তাহব্যাপী থাকবে বিভিন্ন কর্মসূচি।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী বাণী দিয়েছেন। রাজধানীসহ সারাদেশে মূসক শোভাযাত্রা, মতবিনিময় সভা, মোবাইলে এসএমএস, স্টিকার, ব্যানার, ভবন সুসজ্জিতকরণের ব্যবস্থা ও জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে এনবিআর।

রবিবার সকাল সাড়ে ৭টায় রাজধানীর সেগুনবাগিচায় এনবিআরের প্রধান কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর উদ্বোধন করেছেন। দুপুর ১২টা ৪০ মিনিটে রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়নে ভ্যাটের গুরুত্ব শীর্ষক সেমিনার ও সর্বোচ্চ ভ্যাটদাতা সম্মাননা অনুষ্ঠিত হয়েছে।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71