বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯
বুধবার, ৮ই ফাল্গুন ১৪২৫
 
 
আজ জিতলেই বাংলাদেশ নারী ফুটবল দল চ্যাম্পিয়ন
প্রকাশ: ১০:২৩ am ০১-০৪-২০১৮ হালনাগাদ: ১০:২৩ am ০১-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশের শেষ খেলা স্বাগতিক হংকংয়ের বিপক্ষে। বেলা দেড়টায় খেলা শুরু। হংকংকে হারালেই আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টে বাংলাদেশের ক্ষুদে নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হবে। এমনকি যদি বাংলাদেশের মেয়েরা হংকংয়ের বিপক্ষে ড্রও করে তাহলেও বাংলাদেশের ঘরে ট্রফি আসবে। খেলাটা যদি ড্র হয় তাহলে দুই দলের পয়েন্ট সমান হবে। বাংলাদেশ ও হংকং দুই খেলায় ৬ পয়েন্ট করে পেয়েছে। এখন পয়েন্ট তালিকায় দুই দলই সমান অবস্থানে। আজকে এই দুই দলের খেলায় যে দল জিতবে সেই দল চ্যাম্পিয়ন হবে। আর যদি ম্যাচটা ড্র হয় তাহলে গোল গড়ের হিসাব উঠবে। সেখানেও বাংলাদেশের পাল্লা ভারী। কারণ গোল গড়ে দেখা যায়, হংকং অনূর্ধ্ব—১৫ দল প্রথম ম্যাচে ১-০ গোলে ইরানকে, গতকাল দ্বিতীয় ম্যাচে ১-০ গোলে মালয়েশিয়াকে হারিয়েছে। হংকং দুই গোলে এগিয়ে রয়েছে। আর বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল প্রথম খেলায় ১০-১ গোলে মালয়েশিয়াকে এবং গতকাল সকালে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে ৮-১ গোলে শক্তিশালী ইরানকে হারিয়েছে। গোল গড়ে বাংলাদেশের হাতে আছে ১৬ গোল। বাংলাদেশ এগিয়ে। ড্র হলেও বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে বলে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বাইলজ উল্লেখ করে জানিয়েছেন।

বাংলাদেশ ড্র করবে না। তারা হংকংকের মাটিতে হংকংকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে চায়। বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ জানিয়েছেন, মালয়েশিয়া শক্তিশালী, ইরানও শক্তিশালী। তবে হংকং অনেক বেশি শক্তিশালী। তাদের দেশের মাটিতে খেলা। আমরা ম্যাচ জিতেই চ্যাম্পিয়ন হতে চাই।’

শনিবার সকালে হংকংয়ের সিউ সাই ওয়ান স্পোর্টস গ্রাউন্ডে চারজাতির ফুটবল টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় খেলায় বাংলাদেশের অনূর্ধ্ব—১৫ ফুটবল ৮-১ গোলে শক্তিশালী ইরানকে হারিয়েছে। দ্বিতীয় জয়ে বাংলাদেশের সাফ (অনূর্ধ্ব—১৫) চ্যাম্পিয়ন মেয়েরা আরো একটি ট্রফি জয়ের স্বপ্ন দেখছে। প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ১০-১ গোলে হারালেও হ্যাটট্রিকের দেখা পায়নি। এবার ইরানের বিপক্ষে হ্যাটট্রিক আছে। তহুরা এবং জুনিয়র শামসুন নাহার হ্যাটট্রিক করে। প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে থাকা বাংলাদেশের আনু চিং ও আনাই ১টি করে গোল করে। ইরানের গোলটি হয় খেলার শেষ দিকে, ইনজুরি টাইমে। চার দলের টুর্নামেন্টে খেলা হচ্ছে লিগ ভিত্তিতে। পয়েন্ট টেবিলের শীর্ষ দল হবে চ্যাম্পিয়ন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71