মঙ্গলবার, ১৮ জুন ২০১৯
মঙ্গলবার, ৪ঠা আষাঢ় ১৪২৬
 
 
আজ থেকে শুরু পুলিশ সপ্তাহ 
প্রকাশ: ১২:২৩ pm ০৪-০২-২০১৯ হালনাগাদ: ১২:২৩ pm ০৪-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


'পুলিশ জনতা ঐক্য গড়ি, মাদক-জঙ্গি নির্মূল করি’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সোমবার থেকে পাঁচ দিন ব্যাপী পুলিশ সপ্তাহ শুরু। 

সোমবার সকাল সাড়ে ১০টায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পাঁচ দিনব্যাপী এই সপ্তাহের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
এ সময় সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত ১১টি কন্টিনজেন্ট ও পতাকাবাহীদলের প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন তিনি।

জানা যায়, এবারের পুলিশ সপ্তাহে প্যারেড অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেবেন পুলিশ সদর দফতরের এআইজি আবিদা সুলতানা। তার নেতৃত্বে পরিচালিত প্যারেডে অংশ নিচ্ছেন সহস্রাধিক পুলিশ সদস্য। পুলিশ সপ্তাহ উপলক্ষে বিগত ২০১৮ সালে পুলিশ বাহিনীর সদস্যগণের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ এবার রেকর্ডসংখ্যক ৩৪৯ জনকে পদক দেয়া হচ্ছে। এরমধ্যে ৪০ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬২ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ১০৪ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা এবং ১৪৩ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা প্রদান করা হবে। ইন্সপেক্টর মরহুম মোঃ জালাল উদ্দিন পিপিএম এবং কনস্টবল মরহুম মোঃ শামীম মিয়া এ দুজনকে বিপিএম-মরণোত্তর পদক প্রদান করা হয়েছে। তাদের পদক পরিবারের সদস্যরা গ্রহণ করবেন। প্রধানমন্ত্রী পদক প্রাপ্তদেরকে পদক প্রদান করবেন। প্রধানমন্ত্রী পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর স্টল পরিদর্শন এবং পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ প্যারেডে অংশগ্রহণ করবেন।

এদিকে পুলিশ সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব এবং ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ পৃথক বাণী দিয়েছেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71