রবিবার, ২১ এপ্রিল ২০১৯
রবিবার, ৮ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
আজ পদ্মা সেতু এলাকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী
প্রকাশ: ১০:৫৩ am ১৪-১০-২০১৮ হালনাগাদ: ১০:৫৩ am ১৪-১০-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের বৃহত্তম অবকাঠামো পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতি এবং এর রেল সংযোগের নির্মাণ কাজ উদ্বোধন করতে রবিবার পদ্মা সেতু এলাকায় যাবেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতুর কাজের অগ্রগতি ফলক উন্মোচন ও রেল সংযোগ নির্মাণ কাজের উদ্বোধন করবেন তিনি। 

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে শরীয়তপুরের জাজিরা, মাদারীপুর ও মুন্সীগঞ্জের সেতু এলাকার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। 

প্রধানমন্ত্রী বেলা ১১টার দিকে প্রথমে মাওয়ায় কাজের অগ্রগতি দেখবেন। এরপর ঢাকা-মাওয়া ও পাচ্চর-ভাঙ্গা এন ৮ মহাসড়কের কাজের অগ্রগতি দেখবেন, এরপর মাওয়া সাইডে রেললাইন লিংকের কাজের উদ্বোধন করবেন। প্রশাসনের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। দুই পারে এখন সাজ সাজ রব।

রবিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে রওনা দিয়ে ১১টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। এখান থেকে সেতুর রেলসংযোগ প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন (মাওয়া প্রান্ত) করবেন তিনি। একইসঙ্গে তিনি পদ্মা সেতুর নামফলক উন্মোচন (মাওয়া প্রান্ত) এবং মূল নদীশাসন কাজসংলগ্ন স্থায়ী নদীতীর প্রতিরক্ষামূলক কাজেরও উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, পরিদর্শনকালে প্রধানমন্ত্রী ‘পদ্মা সেতু রেল সংযোগ নির্মাণ প্রকল্পের’ আওতায় ঢাকার সঙ্গে যশোরের রেল লিংক রোডের নির্মাণ কাজ উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী বেলা ১১টার দিকে প্রথমে মাওয়ায় কাজের অগ্রগতি দেখবেন। এরপর ঢাকা-মাওয়া ও পাচ্চর-ভাঙ্গা এন ৮ মহাসড়কের কাজের অগ্রগতি দেখবেন এবং মাওয়া সাইডে রেল লাইন লিংকের কাজের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী এরপর স্থায়ী নদী শাসন কার্যক্রমের উদ্বোধন করবেন। মাওয়ার দিকের সেতুর সামগ্রিক কাজের অগ্রগতি পরিদর্শন করবেন।

প্রধানমন্ত্রী বেলা ১১টা ১৫ মিনিটে মাওয়া গোল চত্বরে এক সুধি সমাবেশে বক্তব্য রাখবেন। দুপুরে প্রধানমন্ত্রী জাজিরা পয়েন্টে সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন করবেন।

পরে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিবচরে যাবেন এবং ইলিয়াস আহমেদ চৌধুরী কাঠালবাড়ি ফেরিঘাটে জনসমাবেশে ভাষণ দেবেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71