বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯
বুধবার, ৮ই ফাল্গুন ১৪২৫
 
 
আজ ময়মনসিংহ পাক হানাদার মুক্ত দিবস
প্রকাশ: ০৫:২৪ pm ১০-১২-২০১৭ হালনাগাদ: ০৫:২৪ pm ১০-১২-২০১৭
 
ময়মনসিংহ প্রতিনিধি:
 
 
 
 


১০ই ডিসেম্বর ময়মনসিংহ পাক হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সনের এই দিনে পাক সেনাদের হঠিয়ে ময়মনসিংহ হানাদার মুক্ত করে বীর মুক্তিযোদ্ধা ও মিত্র বাহিনী। 

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রবিবার পালিত হলো ময়মনসিংহ মুক্ত দিবস। এই দিনে ১১ নং সেক্টরের মুক্তিযোদ্ধা সংগঠক বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এবং মিত্র বাহিনীর কমান্ডার সাম সিং বাবাজী’র নেতৃত্বে ময়মনসিংহবাসী ও ছাত্র জনতা ময়মনসিংহ শহর পাক হানাদার বাহিনীর হাত থেকে শত্রুমুক্ত করেন।  তাই মুক্ত দিবসে শহরের ঐতিহ্যবাহী ছোটবাজার মুক্তমঞ্চে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও জেলা  প্রশাসন ৭ দিনব্যাপী কর্মসূচী হাতে নিয়েছে। 

রবিবার ৭দিন ব্যাপী উৎসবে প্রধান অতিথি হিসেবে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান জনতার বিজয় র‌্যালী উদ্বোধন করেন। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছোটবাজার মুক্তমঞ্চে এসে শেষ হয়। এতে নান্দাইলের এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিন,গৌরীপুরের এমপি মোঃ নাজিম উদ্দিন, সংরক্ষিত মহিলা আসনের এমপি ফাতেমা তুজ জোহরা রানী, জেলা প্রশাসক মো: খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, পৌরমেয়র ইকরামুল হক টিটু, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড,মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন, সেলিম সাজ্জাদ,আজকের বাংলাদেশ পত্রিকার সম্পাদক অধ্যাপক আব্দুর রাজ্জাক,জেলা পরিষদের সদস্য মন্তাজ উদ্দিন মন্তা ,মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান সহ বিভিন্ন সামাজিক,রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ বিজয় র‌্যালীতে অংশগ্রহণ করেন। 

উল্লেখ্য জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ এর আয়োজনে প্রতিবছর ছোটবাজার মুক্তমঞ্চে ৭দিন ব্যাপী অনুষ্ঠানমালার অয়োজন করে থাকে। এবারের অনুষ্ঠানে বিরোধীদলীয় নেত্রী, মন্ত্রী, সাংবাদিক নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বীর মুক্তিযোদ্ধারা বক্তব্য রাখবেন। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আর/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71