সোমবার, ২২ জুলাই ২০১৯
সোমবার, ৭ই শ্রাবণ ১৪২৬
 
 
আজ রবীন্দ্রমেলায় আজীবন সম্মাননা পাচ্ছেন রবীন্দ্র সংগীতশিল্পী মিতা হক
প্রকাশ: ১০:৫৮ pm ০৮-০৫-২০১৭ হালনাগাদ: ১০:৫৮ pm ০৮-০৫-২০১৭
 
 
 


ঢাকা : কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মজয়ন্তীতে চ্যানেল আই প্রাঙ্গণে আজ অনুষ্ঠিত হবে ‘রবি-চ্যানেল আই রবীন্দ্রমেলা ’১৭।

মেলায় প্রতি বছর রবীন্দ্র সংগীতশিল্পী অথবা রবীন্দ্র গবেষণায় বিশেষ অবদানের জন্য একজন ব্যক্তিত্বকে আজীবন সম্মাননা প্রদান করে আসছে চ্যানেল আই। এবার এ সম্মাননা পাচ্ছেন রবীন্দ্র সংগীতশিল্পী মিতা হক। মেলায় এ ব্যক্তিত্বের হাতে সম্মাননাপত্র, ক্রেস্ট ও অর্থমূল্য তুলে দেবেন চ্যানেল আই পরিচালনা পর্ষদের সদস্যরা।

এবারের মেলা শুরু হবে বিকাল ৪.৩০ মিনিটে। উদ্বোধনী পর্বে অংশ নেবেন রবীন্দ্র বিশেষজ্ঞ, বরেণ্য শিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্যিক, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকরা, চ্যানেল আইয়ের পরিচালক প্রমুখ। মেলার স্থানের খোলা প্রাঙ্গণে তৈরি অনুষ্ঠান মঞ্চ থেকে পরিবেশিত হবে নবীন-প্রবীণ শিল্পীদের পরিবেশনায় রবীন্দ্রসংগীত, রবীন্দ্র নৃত্যনাট্য, শিশুনৃত্য, রবীন্দ্র কবিতা থেকে আবৃত্তি, রবীন্দ্র রচনাবলি থেকে পাঠ, রবীন্দ্র বিষয়ক ছবি আঁকা ইত্যাদি।

মেলায় গান করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা, সাদি মহম্মদ, লিলি ইসলাম, শামা রহমান, অনিমা রায় প্রমুখ। মেলার স্টলগুলোতে থাকবে রবীন্দ্রনাথকে নিয়ে লিখিত গ্রন্থ, রবীন্দ্র চিত্রকলা, রবীন্দ্র সঙ্গীতের অডিও ভিডিও গানের স্টল ও রেকর্ড কাভার প্রদশর্নী, রবীন্দ্র গল্পগ্রন্থ থেকে নির্মিত চলচ্চিত্রের স্টল ইত্যাদি। আরো থাকবে বাংলার ঐতিহ্যসমৃদ্ধ রকমারি পণ্য সামগ্রীর স্টল। মূলত রবীন্দ্রনাথের বহুমুখী চিন্তার প্রকাশ ঘটাবে এই মেলায়। 

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71