মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
আজ সরাইল মুক্ত দিবস
প্রকাশ: ০৫:২৪ pm ০৮-১২-২০১৭ হালনাগাদ: ০৫:২৪ pm ০৮-১২-২০১৭
 
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
 
 
 
 


৮ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া সরাইল মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী থেকে সরাইল মুক্ত হয়।

দিবসটি উপলক্ষে সরাইল মুক্তিযোদ্ধা সংসদ র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করে। শুক্রবার সকালে একটি আনন্দ র‍্যালী বের করা হয়। র‍্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে সমবেত হয়। এ সময়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ জনাব এডভোকেট জিয়াউল হক মৃধা। পরে জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলমকে সংবর্ধনা দেয়া হয়।

মুক্তিযোদ্ধা মোঃ ইসমত আলীর সভাপতিত্বে আগত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরে আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, মুক্তিযোদ্ধা আমানুল হক সেন্টু, তাজ মোঃ ইয়াছিন, সহ সভাপতি আওয়ামীলীগ জেলা শাখা ও সভাপতি জেলা নাগরিক সমাজ ব্রাহ্মণবাড়িয়া, মিসেস মিনারা আলম, সভাপতি জেলা মহিলা আওয়ামীলীগ, এডভোকেট শাহানুর আলম, ভারপ্রাপ্ত সভাপতি জেলা যুবলীগ, বীর মুক্তিযোদ্ধা জনাব আঃ হালিম, মুক্তিযুদ্ধের সংগঠক। 

এছাড়াও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা এ আই মানোয়ার উদ্দিন আহাম্মদ(মদন মিয়া), সাবেক সরাইল ইউপি চেয়ারম্যান মোঃ ইদ্রিস আলী প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, আজকের এই দিনে সরাইলের মানুষ আনন্দে উদ্বেলিত ছিলো। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে আজকের এই স্বাধীনতা। আজ ৮ ডিসেম্বর সরাইলের আকাশে উরেছিল লাল সবুজের পতাকা। সরাইল মুক্ত দিবস যাদের রক্তের বিনিময়ে আজকের এই স্বাধীনতা আমরা তাদের শ্রদ্ধা জানাই।

বক্তারা আরো বলেন, ৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ডাকে ঝাপিয়ে পরে যেভাবে এদেশকে স্বাধীন করেছিলো মুক্তিযোদ্ধারা তেমনিভাবে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে।

ডি/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71