সোমবার, ২১ জানুয়ারি ২০১৯
সোমবার, ৮ই মাঘ ১৪২৫
 
 
আজ সাকিবদের ফাইনালে ওঠার লড়াই 
প্রকাশ: ১০:১৬ am ২২-০৫-২০১৮ হালনাগাদ: ১০:১৬ am ২২-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


শেষ চারে সাকিব আল হাসানের দলে যাওয়াটাই নিশ্চিত হয়েছিল সবার আগে। মঙ্গলবার (২২ মে) সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংস এর মধ্যে যে দল জিতবে তারা সরাসরি ফাইনালে চলে যাবে। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হওয়া ম্যাচে মুম্বাই ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই গুরুত্বপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হবে। 
 
সাতটি দল মিলে ৫৬ ম্যাচের লড়াইয়ে প্লে-অফের জন্য টিকে রইল চারটি দল। এ চার দল থেকে উঠে আসবে এবারের আইপিএলে দুই ফাইনালিস্ট। রবিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে যে দুই দল মুখোমুখি হবে শিরোপার লড়াইয়ে।
 
এবারে প্লে-অফে হায়দ্রাবাদ ও চেন্নাই বাদে বাকি দুটো দল হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। এর মধ্যে সবার আগে প্লে-অফ নিশ্চিত করেছে সাকিব আল হাসানদের হায়দ্রাবাদ। তারপরেই চেন্নাই নিশ্চিত করে প্লে-অফ। দুই দলের সমান পয়েন্ট হলেও রানরেটের বিবেচনায় তালিকার শীর্ষে আছে হায়দ্রাবাদ। চেন্নাই আছে দুই নম্বরে। কলকাতা ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় ও ১৪ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে আছে রাজস্থান।
 
তৃতীয় ও চতুর্থ দল হিসেবে কলকাতা ও রাজস্থান বুধবার মুখোমুখি হবে ইলিমিনেটরে। ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। আইপিএলের নিয়ম অনুসারে শীর্ষ দুই দলের খেলা প্রথম কোয়ালিফায়ার জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। আর পরাজিত দল ইলিমিনেটর রাউন্ডের জয়ী দলের সাথে খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। সেটি অনুষ্ঠিত হবে শুক্রবার, ইডেনে। এই ম্যাচের জয়ী দলই হবে ফাইনালের দ্বিতীয় দল।
 
গেল আসরের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবার শেষ চারেও পৌঁছাতে পারেনি। সাত ম্যাচ পর মুস্তাফিজুর রহমানকে তারা ফিরিয়ে এনেছিল জয়ের জন্য। জিতলেই নিশ্চিত হবে শেষ চার, এই সমীকরণে খেলতে নেমেছিল তারা। তবে, দিল্লির কাছে ১১ রানে হেরে যায় তারা। প্রত্যাবর্তনের ম্যাচটা স্মরণীয় করে রাখতে পারেননি মুস্তাফিজ। চার ওভার বল করে ৩৪ রান করে উইকেটশূন্য ছিলেন তিনি।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71