মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৯ই মাঘ ১৪২৫
 
 
আট ডলারের আংটি বিক্রি করলো ২২ লক্ষ টাকা!
প্রকাশ: ১০:০৭ pm ২৩-০৯-২০১৭ হালনাগাদ: ১০:০৭ pm ২৩-০৯-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আংটি টি বানাতে খরচ হয়েছিল মাত্র আট ডলার। কিন্তু, তা বিক্রি করলো ২২ লক্ষ টাকা! অবিশ্বাস্য শোনালেও এমনটাই ঘটেছে মার্কিন মুলুকে।

বনহ্যামস অকশন হাউসের নিউ ইয়র্ক শাখা জানিয়েছে, গত ১৯ সেপ্টেম্বর তাঁদের নিলামে ওঠে একটি ব্রোচ। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্রোচের মালকিন তা সাধারণ গয়না ভেবেই নিলামে এনেছিলেন। বহু বছর আগে গ্যারাজ সেল থেকে মাত্র আট ডলারে ওই ব্রোচটি কিনেছিলেন তাঁর মা। তিনিই তা মেয়েকে দিয়েছিলেন চার্চের অনুষ্ঠানে পরার জন্য। কিন্তু, মেয়ে তা ভুলে গিয়েছিলেন। মেয়ের হাতব্যাগেই তা পড়েছিল। এর বেশ কয়েক মাস পরে একটি গয়নার দোকানে গিয়ে তা পরীক্ষা করাতেই বেরিয়ে আসে, এটি কোনো সস্তার আংটি নয়। বরং বেশ দামি।

ইউরোপীয় কাটে অসংখ্য হিরা জড়ানো বিংশ শতাব্দীর ওই ব্রোচে রয়েছে একটি পান্না ও রুবি। এ ছাড়া, ১.৩৯ ক্যারাট ওজনের একটি বড়সড় মাইন-কাট হিরাও রয়েছে ওই ব্রোচে। শুধু কি তাই! ত্রিকোণ আকারের কলম্বিয়ার দেড় ক্যারাটের পান্না ছাড়াও আর রয়েছে একটি গোলাকার বার্মিজ রুবি। যার ওজন ০.৬০ ক্যারাট।

বনহ্যামস জানিয়েছে, ওই ব্রোচটি পরীক্ষা করেছেন জেমোলজিক্যাল ইনস্টিটিউট অব আমেরিকার বিশেষজ্ঞরা। তাঁরাও এর মূল্য যাচাই করেছেন। নিলামে ওঠার পর বাংলাদেশী টাকায় যার দাম ছাড়িয়েছে ২২ লক্ষেরও বেশি টাকায়!

আমেরিকায় বনহ্যামস নিলামঘরের তরফে সুজান অ্যাবেলেস বলেন, “কী অপূর্ব গল্প না! এর থেকেই বোঝা যায়, সব জায়গাতেই অমূল্য সম্পদ ছড়িয়ে রয়েছে।”

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71