বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
আত্মহত্যার অনুমতি চেয়েছে অন্তঃসত্ত্বা কিশোরী
প্রকাশ: ০৮:৫৮ pm ১৫-০১-২০১৮ হালনাগাদ: ০৮:৫৮ pm ১৫-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের পশ্চিমবঙ্গে নয়মাসের অন্তঃসত্ত্বা এক অবিবাহিতা কিশোরী স্বেচ্ছামৃত্যুর আবেদন জানিয়েছে প্রশাসনের কাছে। গ্রামেরই এক সদ্য যুবক ওই কিশোরীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তার সঙ্গে সহবাস করে। তার ফলেই সে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে বলে অভিযোগ ওই কিশোরীর পরিবারের।

পূর্ব মেদিনীপুর জেলার সুতাহাটার বাসিন্দা ১৭ বছরের ওই কিশোরী প্রশাসনের কাছে পাঠানো চিঠিতে লিখেছে, আমার আর এই সমাজে বেঁচে থাকার প্রয়োজন নেই এবং পরিবারের মান সম্মান সমাজে ধুলোয় মিশে গেছে। আমি স্ব-ইচ্ছায় মৃত্যু বরণ করতে চাই।

এই কটি কথা লেখার আগে ওই কিশোরী বর্ণনা দিয়েছে যে কীভাবে তার এক প্রতিবেশী যুবক ভালোবাসার কথা বলে তার ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্কে লিপ্ত হয়েছিল। কিন্তু অন্তঃসত্ত্বা হয়ে পড়ার পরে প্রতিশ্রুতি মতো বিয়ে করতে অস্বীকার করে ওই যুবক। এখন তার গর্ভে প্রায় ৯ মাসের সন্তান।

ওই কিশোরী টেলিফোনে বিবিসিকে বলছিল, ও বলত যে বিয়ে করবে। সেই কথা বলে আমার সঙ্গে বাজে কাজ করেছে। প্রথমে আমি কিছু বুঝতে পারে নি যে কী ঘটেছে। মাঝে মাঝে পেটে ব্যথা হত, মনে করতাম এমনিই ব্যথা হচ্ছে। তার পর মা ডাক্তারের কাছে নিয়ে যায়। তখনই বোঝা যায় যে কী হয়েছে।

ওই কিশোরীর মা বলেছেন মেয়েকে মারধর করেও প্রথমে ছেলেটির নাম-পরিচয় জানতে পারেননি। তবে নামটা জানার পরে দুই পরিবার বিয়ে দেওয়াতেও সম্মত হয়। মধ্যস্থতা করেছিলেন গ্রামেরই বয়োজ্যেষ্ঠরা। কিন্তু বিয়ের দিনই ওই যুবক এবং তার পরিবার গ্রাম ছেড়ে পালিয়ে যায় নভেম্বরের মাঝামাঝি। তার পরই থানায় প্রথমবার অভিযোগ করা হয় বলে প্রশাসনের কাছে লেখা চিঠিতে ওই কিশোরী জানিয়েছে। তখনই তার আবারও ডাক্তারি পরীক্ষা হয়।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71