শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
আত্রাইয়ে জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনে ওঠা-নামা করে যাত্রীরা
প্রকাশ: ০৭:৩৬ pm ২০-০৪-২০১৮ হালনাগাদ: ০৭:৩৬ pm ২০-০৪-২০১৮
 
নওগাঁ প্রতিনিধি
 
 
 
 


নওগাঁর আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে ষ্টেশনের প্লাটফর্ম থেকে ট্রেনের দরজার উচ্চতা বেশি। এছাড়া ট্রেনের চেয়ে প্লাটফর্মের দৈর্ঘ্য অনেক ছোট হওয়ায় প্রতিনিয়ত ট্রেনের বেশ কয়েকটি বগি প্লাটফর্মের বাইরে থেকে যায়। ফলে এসব বগিতে অবস্থানরত যাত্রীদের আহসানগঞ্জ ষ্টেশনে নামা বা ওঠা খুবই দুর্ভোগের শিকার হতে হয়। বিশেষ করে নারী ও শিশু যাত্রীরা অনেকটা জীবনের ঝুঁকি নিয়েই ট্রেন থেকে অবতরণ করেন।

নওগাঁ জেলার একমাত্র বৃহৎ রেলওয়ে ষ্টেশন আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে ষ্টেশন। এই ষ্টেশনে ঢাকাগামী নীলসাগর আন্তঃনগর ট্রেনসহ প্রায় পাঁচটি আন্তঃনগর ট্রেনের স্টপেজ রয়েছে। এসব ট্রেনে প্রতিদিন শত শত যাত্রী রাজধানী ঢাকা ও বিভাগীয় শহর রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকেন। তেমনিভাবে দেশের বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীরাও এ ষ্টেশনে ট্রেন থেকে অবতরণ করেন।

ট্রেনে যাতায়াতকারী যাত্রীদের কাছ থেকে সরকারের প্রতি মাসে লাখ লাখ টাকা রাজস্ব আয় হলেও এ ষ্টেশনের প্লাটফর্ম উন্নয়নে কর্তৃপক্ষের কোন নজর নেই। ফলে নানা দুর্ভোগ আর দুর্দশার মধ্যদিয়েই এ ষ্টেশন থেকে ট্রেন যাত্রীদের বিভিন্ন স্থানে যাতায়াত করতে হয়। যেহেতু যাত্রী সাধারনের যাতায়াতের জন্য ট্রেনের বগি বৃদ্ধি করতে হয়। তাই আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে ষ্টেশনের সেই মান্ধাতার আমলের সেই প্লাটফর্মটি বড় ও সংস্কার করা বিশেষ প্রয়োজন বলে মনে করছেন উপজেলার সচেতন মহল।

ট্রেন যাত্রী নিশাত আনজুমান প্রতিবেদককে বলেন, আমি নীলসাগর ট্রেনে ঢাকা থেকে এসেছি। আহসানগঞ্জ ষ্টেশনে নামার সময় দেখি আমার বগি প্লাটফর্মের বাইরে রয়েছে। আমি মেয়ে মানুষ কিভাবে এতো উঁচু থেকে নামবো? যাই হোক অনেকটা জীবনের ঝুঁকি নিয়ে ঝুলতে ঝুলতে নামলাম।

এ ব্যাপারে রেলওয়ে ষ্টেশন মাস্টার মোঃ ছাইফুল ইসলাম জানান, যাত্রীর চাহিদার ওপর ভিত্তি করে ট্রেনের বগি অনেক সময় বাড়াতে হয়। তারপরও আমাদের আহসানগঞ্জ প্লাটফর্মটি সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এটি সংস্কার ও আকারে বড় হলে আর সমস্যা থাকবে না।

বিসিপি/ বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71