সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
আনন্দলোকেই থাকুক এ দেশের মানুষ
প্রকাশ: ১০:১২ pm ২৩-০৪-২০১৭ হালনাগাদ: ১০:১২ pm ২৩-০৪-২০১৭
 
 
 


সম্পাদনা পর্ষদ চ্যানেল আই ||

পুরানো জঞ্জাল পরিষ্কার করে বাংলাদেশকে এগিয়ে নেয়ার প্রত্যাশার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, এ দেশের মানুষ আনন্দলোকেই থাকবে। দলের কেন্দ্রীয় নেতা ও সাধারণ মানুষদের সঙ্গে নিয়ে পরতে পরতে মিশে থাকা বাঙালি সংস্কৃতির নানা দিক নিয়ে উপস্থাপনা উপভোগ করার সময় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এছাড়া বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চ্যানেল আই ও সুরের ধারার যৌথ প্রযোজনার অনুষ্ঠান ‘হাজারও কণ্ঠে বর্ষবরণ’ ও রমনা বটমূলসহ সারাদেশে সব বয়সী মানুষ নানা আয়োজনে পয়লা বৈশাখকে বরণ করেছে।জীর্ণতাকে মুছে ফেলে প্রত্যাশার রঙিন আলো নিয়ে আসা আলোকজ্জ্বল বৈশাখকে বরণ করে নিতে রবীন্দ্র সরোবরসহ রাজধানী এবং সারাদেশের সব সাংস্কৃতিক কেন্দ্রে ছিল লাখো মানুষের ঢল। মৌলবাদী গোষ্ঠীর নানা অপপ্রচার সত্ত্বেও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রাসহ বৈশাখ বরণে ছিল বাঙালি লোকজ সংস্কৃতির বিভিন্ন পরিবেশনা। অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতীক হিসেবে মঙ্গল শোভাযাত্রার আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের পর সকল অশুভকে দূর, সত্য ও ন্যায়বিচার প্রতিষ্ঠার পাশাপাশি ধর্ম, বর্ণ, লিঙ্গ এবং জাতিগত সব ধরনের বৈশিষ্ট্য এক প্রজন্ম থেকে আরেক প্রজন্মের কাছে নিয়ে যাওয়ার প্রত্যয়ে আড়ম্বরপূর্ণভাবে এ উৎসব পালন আমাদেরকে আশার আলো দেখায়। পাশাপাশি নববর্ষের লোকজ ঐতিহ্যের ধারাবাহিকতায় দেশের বিভিন্ন স্থানে হওয়া মেলায় মোয়া-মুড়ি, কদমা-বাতাসা, মণ্ডা-মিঠাই ইত্যাদি পণ্যসামগ্রী নিয়ে হস্ত ও কারুশিল্পীরা দেশের আবহমান গ্রাম বাংলার সুপ্রাচীন সাংস্কৃতিক ঐতিহ্যেরও বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। বাঙালির এ প্রাণের উৎসবে বোমা হামলার মাধ্যমে মানুষ মারার প্রধান গডফাদার মুফতি হান্নানসহ তিন জঙ্গির ফাঁসি এবারের পয়লা বৈশাখের দু’দিন আগে বুধবার রাত ১০টায় কার্যকর করা হয়।

এ ফাঁসি জঙ্গিবাদ দমন এবং জীর্ণতাকে মুছে ফেলে প্রত্যাশার রঙিন আলোয় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অবশ্যই একটি মাইলফলক। তাই প্রধানমন্ত্রীর বক্তব্যের সঙ্গে ঐক্যমত্য পোষণ করে আমরাও বলতে চাই, সকল জীর্ণতা দূর করে আনন্দলোকেই থাকুক এদেশের মানুষ।

 

 এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71