বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
আপনাকে কারা গোপনে হিংসা করে?
প্রকাশ: ০৬:৪৬ pm ২৩-০৬-২০১৮ হালনাগাদ: ০৬:৪৬ pm ২৩-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


অনেক বন্ধু আছে যাদের মুখে মিষ্টি কথা সাজানো থাকে, কিন্তু মন ভরে থাকে গোপন হিংসায়। এমন বন্ধুর থেকে শত্রুও অনেক ভাল হয়। কিন্তু কেমন করে বুঝবেন এই দ্বিচারিতা বন্ধুদের? একটু ভাল করে খেয়াল করে দেখবেন এই লক্ষণগুলি।

১) প্রশংসা সকলেরই শুনতে ভাল লাগে। কিন্তু কখন তা যদি চাটুকারিতার পর্যায় পৌঁছে যায় তা আপনাকে খেয়াল রাখতে হবে। কেউ অযথা আপনার প্রশংসা করলেই বুঝবেন তার মনে আপনার জন্য রয়েছে হিংসার অনুভূতি।

২) আপনার সাফল্যকে সবসময় খাটো করে দেখা হয়। জীবনে যত সাফল্যই পান না কেন, এক শ্রেণির মানুষের কাছে কোনওদিন প্রশংসা পাবেন না। কারণ এমন মানুষের মনে আপনার জন্য ইর্ষা রয়েছে।

৩) কিছু মানুষ রয়েছে যারা সবসময় আপনার খুঁত ধরতে ব্যস্ত। সামান্য ভুল হলেই তা বাড়িয়ে প্রকাশ করতে অভ্যস্ত। এমন মানুষের থেকে দূরে থাকবেন। কারণ হিংসার বশেই এরা এমনটা করে থাকে।

৪) আপনি একটা কলম কিনেছেন। আপনার সহকর্মীও তা কিনেছে। আপনি ভাল শার্ট কিনেছেন। পরদিন সেও একই কাজ করেছে। এমন সহকর্মী থেকে সাবধান। কারণ ইর্ষাকাতর হয়েই সে আপনাকে অনুকরণ করছে।

৫) ইর্ষাকাতর ব্যক্তির মনে আবার প্রবল প্রতিদ্বন্দ্বিতা থাকে। সমস্ত কিছুতে সে আপনার থেকে বেশি কিছু করার চেষ্টা করবে।

৬) যদি দেখেন কোথাও অযথা আপনার নামে গুজব রটছে, তাহলে জানবেন সেখানে কেউ আপনাকে ইর্ষা করে। কারণ ইর্ষাকাতর মানুষরা এভাবেই সম্মানহানি করতে ভালবাসে।

নিজের চারপাশে ভাল করে খেয়াল রাখুন। কারণ আধুনিক জীবনের ইঁদুর দৌড়ে এমন ইর্ষাকাতর মানুষের সংখ্যা কিন্তু কম নয়। এর মধ্যে থেকেই আপনাকে প্রকৃত বন্ধু খুঁজে নিতে হবে।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71