বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
আপনার মুখের গড়ন অনুযায়ী বেছে নিন সানগ্লাস
প্রকাশ: ০৬:২১ pm ১০-০৪-২০১৮ হালনাগাদ: ০৬:২১ pm ১০-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সানগ্লাস কেনার আগে অনেকেই বুঝতে পারেন না কেমন সানগ্লাস কেনা উচিত। এই গরমে এমন সানগ্লাস কিনুন যা অন্তত ৯৯% থেকে ১০০% সূর্যের ইউভিএ এবং ইউভিবি রশ্মি থেকে আপনার চোখকে বাঁচাতে পারে।

পোলারাইজড লেন্সযুক্ত সানগ্লাস সূর্যের কড়া আলো থেকে তো বাঁচায়ই, তা ছাড়া এর সাহায্যে চারপাশে পরিষ্কার দেখাও যায়। আপনি কতক্ষণ বাইরে কাটান, সেই অনুযায়ী বেছে নিন আপনার সানগ্লাস। আবার যারা বাইরে বেশির ভাগ সময় কাটান তাদের জন্য র‌্যাপ অ্যারাউন্ড সানগ্লাস চোখকে সবচেয়ে বেশি সুরক্ষিত রাখে। দেখতে হবে যে সানগ্লাসের টেম্পল আর্ম যথেষ্ট বড় কিনা, না হলে পাশ দিয়ে আলো ঢুকতে পারে। তবে ডার্ক শেডের সানগ্লাস মানেই যে তা লাইট শেডের সানগ্লাসের চেয়ে চোখকে বেশি প্রোটেশন দেবে, তার কিন্তু কোনো মানে নেই।

বড় ফ্রেমের সানগ্লাস পরা নিঃসন্দেহে ফ্যাশনে ইন। কিন্তু খেয়াল রাখতে হবে মুখের অনেকটা অংশ যেন ঢেকে থাকে। আবার খেয়াল রাখতে হবে, মুখের তুলনায় খুব বেশি বড় ফ্রেমের সানগ্লাস ব্যবহারে মাথা ব্যথা হতে পারে। চাপ পড়তে পারে কানের পাশে, নাকের ওপরও। সুতরাং সানগ্লাস হওয়া চাই সামঞ্জস্যপূর্ণ।

* কারও মুখের আকার যদি হীরকের মতো হয়, তাহলে পছন্দ করুন রিমলেস ফ্রেমের রোদচশমা। এটি বেশি ভালো মানাবে। কিনতে পারেন ডিম্বাকার ফ্রেমের সানগ্লাসও।

* চতুর্ভুজাকার ধরনের মুখের গড়নের জন্য বেছে নিন গোলাকার, ডিম্বাকার ফ্রেমের সানগ্লাস। পাতলা ও নরম ফ্রেমেও বেশ মানাবে। বাছতে পারেন ক্যাটস-আইয়ের মতো সানগ্লাসও।

* ত্রিকোণাকার মুখে রঙিন ফ্রেমের চশমা ভালো মানাবে। বাছতে পারেন ক্যাটস-আই রোদচশমাও। আর সানগ্লাসের উপরের অংশ যদি সমান্তরাল হয় তাহলে তো আর কথাই নেই।

* কারও মুখের ধরন যদি উল্টানো পিরামিডাকৃতির মতো হয় তাহলে তিনি কিনতে পারেন রিমলেস ফ্রেম অথবা হালকা রঙের ফ্রেমের সানগ্লাস।

* আয়তাকার মুখের জন্য কেনা উচিত চওড়া ফ্রেমের সানগ্লাস।

* গোলাকার মুখে পরতে পারেন আয়তাকার ফ্রেমের সানগ্লাস। যাতে আপনার গোল চেহারা অনেকটা লম্বাটে দেখায়, তাঁর জন্য বেঁছে নিতে হবে এমন ধরনের সানগ্লাস।

* ডিম্বাকার মুখে সবধরনের ফ্রেমের চশমা দেখতে ভালো লাগে। তাই বদলে বদলে বিভিন্ন ধরনের সানগ্লাস ব্যবহার করা যেতে পারে। তবে চারকোনা আকৃতি বা পুরো চোখ মোড়ানো থাকবে এমন ধরনের সানগ্লাসে বেশি ভালো লাগবে।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71