মঙ্গলবার, ২৫ জুন ২০১৯
মঙ্গলবার, ১১ই আষাঢ় ১৪২৬
 
 
আপনার যে ৭ অদ্ভুত কাজে হতে পারে মৃত্যু!
প্রকাশ: ০৫:০৮ pm ১৬-০৭-২০১৮ হালনাগাদ: ০৫:০৮ pm ১৬-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


কেউ কেউ শখের বশে কখনো কখনো অদ্ভূত রকম কাজকর্ম করে থাকেন। যেমন কখনো কখনো শোনা যায়, কেউ নাকি টানা ২৪ ঘণ্টা বা তারও বেশি সময় পানির নিচে ডুব দিয়ে ছিলেন।

অথচ তিনি সৌভাগ্যক্রমে বেঁচে আছেন। এরকম আরো অদ্ভূত কর্মকাণ্ড আছে যা মানুষ করে থাকে। অথচ অনেকেই জানেন না যে এসব কাজে তাদের মৃত্যু পর্যন্ত ডেকে আনতে পারে। কেউ আবার জেনেও চ্যালেঞ্জ নিয়ে এসব কাজ করে থাকেন। নিচে তেমনই কিছু অদ্ভূত কাজ নিয়ে আলোচনা করা হলো :

৭০ কাপ কফি:
৭০ কাপ কফিতে যে পরিমাণ কাফিন থাকে তা একজন প্রাপ্তবয়স্ক মানুষের হৃদযন্ত্রকে বিকল করে ফেলতে পারে, কার্ডিয়াক অ্যারেস্ট হতে পারে। পরপর ৭০ কাপ কফি মানুষকে মেরে ফেলতে পারে।

পানিতে মাথা ডুবিয়ে রাখলে:
সাধারণ মানুষ কোনও সাহায্য ছাড়া একটানা ৪ মিনিট মাথা ডুবিয়ে রাখলে ব্রেন ইনজুরি হয়ে অসুস্থ হয়ে পড়বে। আর টানা ৬ মিনিট এমন করলে নিশ্চিত মৃত্যুর মুখে ঢলে পড়বে। তবে এই বিষয়ে প্রশিক্ষিতরা ২০ মিনিট পানিতে মাথা ডুবিয়ে থাকতে পারে।

৮০০০ ফুট উঁচুতে:
সমুদ্রপৃষ্ঠ থেকে ৮ হাজার ফুট উঁচুর কোনও জায়গায় কোনও সাহায্য ছাড়া বেঁচে থাকা অসম্ভব। পর্বতারোহিদের কাছে এই উচ্চতাকে বলা হয় ডেথ জোন। এই ডেথ জোন টপকেই পর্বত জয় করতে হয় পর্বতারোহিদের।

বেশ লম্বা হলে:
১৯৩০ সালে রবার্ট নামের এক ব্যক্তির উচ্চতা ছিল ৮ ফুট ১১ইঞ্চি। মাত্র ২২ বছর বয়সে মারা যাওয়ার কারণ হিসেবে ডাক্তররা বলেছিলেন অত্যধিক উচ্চতার চাপে রবার্টের হাড় চাপ সহ্য করতে পারছিল না, অত্যধিক উচ্চতার কারণেই তার অকাল মৃত্যু হয়েছে।

অত্যধিক চকলেট খেলে:
চকলেট প্রিয় মানুষের সংখ্যা এই দুনিয়ায় প্রচুর। কিন্ত জানেন কী খুব কম সময়ের মধ্যে ৮৫টা ফুল সাইজের চকলেট বার খেলে আপনার মৃত্যু নিশ্চিত। কারণ চকলেটে থেকে থিওব্রোমাইন নামের এক জিনিস যা মানুষের শরীর সহ্য করতে পারে একটা মাত্রা অবধি। কেজিতে হাজার মিলিগ্রামের বেশি হলেই মানুষ মৃত্যু মুখে ঢলে পড়ে।

চড়া মিউজিক:
গান শুনতে সবারই ভাল লাগে। কিন্তু সেটাও মৃত্যুর কারণ হতে পারে জানেন কি! ১৮৫ ডেসিবেলের বেশি শব্দের মিউজিক মানুষের মৃত্যু নিশ্চিত করে। ওই অত ডেসিবেলের মিউজিকের বায়ুচাপ মানুষের প্রেসার লাংয়ে, হার্টে আঘাত হানে। আর তাতে মৃত্যু নিশ্চিত।

ঘুম:
কথায় বলে যে ঘুমিয়ে থাকে, তার ভবিষ্যতও ঘুমিয়ে থাকে। কিন্তু জানেন কী এই ঘুম খুব বেশি বঞ্চিত হলে মানুষের মৃত্যু হয়। না খেয়ে একজন মানুষ যতটা না মরতে পারে, তারচেয়ে ঘুম ছাড়া মানুষ বেশি তাড়াতাড়ি মরে। মোটামুটি ২ সপ্তাহ ঘুম ছাড়া বেঁচে থাকা যায় না। একটানা না ঘুমিয়ে বেঁচে থাকার রেকর্ড হল ১১ দিন।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71