বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
আফগানিস্তানকে ৩ রানে হারালো বাংলাদেশ
প্রকাশ: ১০:১৪ am ২৪-০৯-২০১৮ হালনাগাদ: ১০:১৪ am ২৪-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আবুধাবিতে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আফগানিস্তানকে ৩ রানে হারালো বাংলাদেশ। মাহমুদউল্লাহর দায়িত্বপূর্ণ ব্যাটিং এবং শেষ ওভারে মোস্তাফিজুর রহমানের কৃতিত্বপূর্ণ বোলিং আটকে দেয় অনেকদূর পথ পাড়ি দিয়ে জয়ের খুব কাছাকাছি থাকা আফগানিস্তানকে। 

টসভাগ্য এদিন বাংলাদেশের পক্ষেই ছিল। প্রত্যাশিতভাবেই আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মাশরাফি। তবে শুরুটা এদিনও ভালো করতে পারেনি। তবে শেষমেষ ৭ উইকেট হারিয়ে ২৪৯ রানের সম্মানজনক স্কোর করে বাংলাদেশ। জবাবে আফগানিস্থান শেষ বল পর্যন্ত খেলে ৭ উইকেটে করে ২৪৬ রান। বাংলাদেশের হয়ে ৯১.৪ স্ট্রাইক রেটে ৭৪ রান করেন মাহমুদউল্লাহ। ৭২ রান করেন ইমরুল কায়েস। 

তুলনামূলক সহজ টার্গেটে জয়ের পথেই এগিয়ে যাচ্ছিল আফগানিস্তান। বোলিংয়ে খুব একটা সুবিধা করতে পারছিল না বাংলাদেশ। ২০ রানে দুই উইকেট হারানোর পর খেলায় ফেরে আফগানরা।

চতুর্থ উইকেট হাশমতউল্লাহর সঙ্গে ৭৮ রানের জুটি গড়েন আসগর আফগান। মাশরাফি মতুর্জার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের অসাধারণ ক্যাচে পরিণত হন আসগর। সাজঘরে ফেরার আগে ৪৭ বলে ৩৯ রান করেন আফগানিস্তানের এ অধিনায়ক।

শেষ ওভারে মোস্তাফিজুর রহমানের বিস্ময়কর বোলিং তোপে নাস্তানাবুদ হতে হয় আফগানিস্থানকে। শেষ বলে প্রয়োজন ছিল ৪ রান। শেষ বলে ব্যাটসম্যান ব্যাট ফসকে ফেলেন। বল চলে যায় পেছনে উইকেট কিপার মুশফিকুর রাহিমের হাতে। জয়ের উল্লাসে ফেটে পড়েন বাংলাদেশি সমর্থকরা। মোস্তাফিজুর রহমান এবং মাশরাফি বিন মোর্তজা নেন ২ টি করে উইকেট। এছাড়াও সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ নেন ১ টি করে উইকেট। 

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশ এই ম্যাচ জেতার মাধ্যমে পয়েন্ট টেবিলে চলে আসলো ৩ নম্বরে। পাকিস্তানের সঙ্গে জিততে পারলেই ভারতের সঙ্গে ফাইনালে দেখা যাবে বাংলাদেশকে। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71