বুধবার, ১৯ জুন ২০১৯
বুধবার, ৫ই আষাঢ় ১৪২৬
 
 
আফগানিস্তানের কাছে শোচনীয় হার বাংলাদেশের
প্রকাশ: ০৫:১১ pm ২১-০৯-২০১৮ হালনাগাদ: ০৫:১১ pm ২১-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আফগানিস্তানের কাছে ১৩৬ রানের বিশাল ব্যবধানে হেরে গেল বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। মোস্তাফিজের জায়গায় নামা আবু হায়দারের শিকার হয়ে সাজঘরে ফেরেন ইহসানুল্লাহ ৮  এবং গত ম্যাচের সেরা খেলোয়াড় রহমত শাহ্ ১০ রান করে। এরপর ওপেনার মুহাম্মদ সেহজাদ এবং শাহিদি কার্যকর জুটি করে দলকে বিপদ থেকে উদ্ধার করেন। দলীয় ৭৯ রানে সেহজাদ (৩৭ রান) এবং ১০১ রানের মাথায় আসগর কে প্যাভিলিয়নে পাঠান সাকিব। এরপর সেনওয়ারি এবং মুহাম্মদ নবীর উইকেট তুলে নেন সাকিব। কিন্তু এক প্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখেন শাহিদি। দলীয় ১৫০ রানে শাহিদি ৯২ বলে ৫৮ রান করে রুবের বলে আউট হন। 

তখন আফাগানিস্তানের সংগ্রহ  ১৬০/৭। এরপরেই গুরুত্বপূর্ণ জুটি করে রশিদ খান এবং নায়েব । শেষ পর্যন্ত রশিদ খানের হার না মানা ৩২ বলে ৫৭ রানের এবং নায়েবের ৩৮ বলে ৪২ রানে ভর করে ২৫৫ রানের শক্ত পুঁজি পায় আফগানিস্তান ।

২৫৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তামিমের পরিবর্তে ব্যাট করতে আসা নাজমুল ইসলাম শান্ত নিজের অভিষেক ম্যাচেই ৭ রান করে মুজিবুর রহমানের বলে আউট হন। এর পরে আর ঘুরে দাড়াতে পারিনি বাংলাদেশ। ইনিংসের ৪.৫ ওভারে লিটন লেগ বিফোর হয়ে আউট হন আফতাব আলমের বলে। অনেক দিন পর ওয়ান ডে দলে জায়গা পাওয়া মুমিনুল ফেরেন ৯ রান করে। এর কিছুক্ষণ পর সাজঘরে ফেরেন গত ম্যাচে ভালো ব্যাটিং করা মিঠুন। সাকিব মাহামুদুল্লাহ ও দল কে বিপদ থেকে উদ্ধার করতে পারেননি। দলীয় ৭৯ রানে সাকিব ৩২ এবং  মাহামুদুল্লাহ ২৭ রানে রশিদ খানের বলে আউট হলে তাশের ঘরের মত বাংলাদেশ ভেঙ্গে পড়ে ব্যাটিং লাইনআপ। শেষ পর্যন্ত ৪২.১ ওভারে ১১৯ রানে থামে বাংলাদেশের ইনিংস।

নি এম/গোলাম রাব্বি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71