বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
আবহাওয়াকেও নিয়ন্ত্রণ করতে পারেন কিম
প্রকাশ: ০৭:৩০ pm ১৩-১২-২০১৭ হালনাগাদ: ০৭:৩০ pm ১৩-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


এবার উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক কিম জং উন দাবি করে বসলেন, তিনি নাকি আবহাওয়ার গতি প্রকৃতিকে নিয়ন্ত্রণ করতে পারেন।

উত্তর কোরিয়া মানেই রহস্যে ঘেরা এক দেশ। সে দেশের হাঁড়ির খবর বাইরের দুনিয়ায় আসা এক কথায় অসাধ্য। কিম জং উনের দেশে না রয়েছে সংবাদমাধ্যমের স্বাধীনতা, না কারও সাহস রয়েছে ভিতরের খবর বাইরে আনার। তাই যাবতীয় খবরের জন্য সে দেশের সরকারি সংবাদমাধ্যম, প্রতিবেশী দক্ষিণ কোরিয়া ও গুটিকয়েক আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনের উপরেই নির্ভর করে থাকতে হয় বিশ্বকে। 

সম্প্রতি ছুটি কাটাতে কিম গিয়েছিলেন মাউন্ট পিকটুতে। চীন ও উত্তর কোরিয়ার সীমান্তে এটি একটি জীবন্ত আগ্নেয়গিরি। সেখানেই দাঁড়িয়ে হাসিমুখে ‘পোজ’ দিয়ে ছবি তুলেছেন কিম। সেই ছবি প্রকাশ করেছে সরকারি সংবাদমাধ্যম। 

সেই ছবির সঙ্গে এক বিবৃতিতে জানানো হয়েছে, আমাদের সুপ্রিম কমান্ডার আবহাওয়াকেও নিয়ন্ত্রণ করতে পারেন। 

সাধারণত এই মরশুমে ২৭৭৪ মিটার উঁচু মাউন্ট পিকটু বরফে মোড়া থাকে। গাছের পাতায় বরফের স্তর জমে যায়। কিন্তু কিম যখন সেখানে যান, তখন নাকি আকাশ ছিল ঝকঝকে। এমনকি কিম যখন সর্বোচ্চ শৃঙ্গে আরোহণ করেন, তখনও নাকি সেখানে দৃশ্য ছিল অত্যন্ত মনোরম, আবহাওয়া ছিল আরামদায়ক। সে দেশের সংবাদমাধ্যমের ইঙ্গিত, কিমের সফরের আগে কোনও মিসাইল ব্যবহার করে আবহাওয়াকে নিয়ন্ত্রণ করা হয়।

এমন দাবি অবশ্য এই প্রথম নয়, উত্তর কোরিয়ার সংবাদমাধ্যম এর আগেই এমন একাধিক আজগুবি দাবি করেছে। যেমন, কয়েক সপ্তাহ আগেই সে দেশের বৈজ্ঞানিকরা নাকি এমন এক ওষুধ তৈরি করতে সক্ষম হয়েছে, যেটি একবার ইনজেকশনের মাধ্যমে নিলে নাকি এইডস, ইবোলা, ক্যান্সার, হৃদরোগ, যৌন অক্ষমতা, হেপাটাইটিস-সবই সেরে যাবে। একা কিম নন, এরকম দাবি করা হয়েছে কিমের বাবার সময়েও। 

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71