বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ৪ঠা মাঘ ১৪২৫
 
 
আবারও খুলনার মেয়র খালেক
প্রকাশ: ০১:০৫ pm ১৬-০৫-২০১৮ হালনাগাদ: ০১:০৫ pm ১৬-০৫-২০১৮
 
খুলনা প্রতিনিধি
 
 
 
 


খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক। প্রায় ৬৮ হাজার ভোটের ব্যবধানে তিনি বিএনপির নজরুল ইসলাম মঞ্জুকে পরাজিত করেন। বিজয়ী হওয়ার পর সবাইকে নিয়ে খুলনার উন্নয়নে কাজ করার অঙ্গীকার করেন নতুন নগরপিতা। তবে নির্বাচনকে প্রহসন বলেছেন, বিএনপি’র প্রার্থী।

মধ্যরাতে রিটার্নিং কর্মকর্তা ২৮৬ কেন্দ্রের বেসরকারি ফল ঘোষণা করেন। এতে তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৯শ’ ২ ভোট। বিএনপির নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯শ’ ৫৬ ভোট। ব্যবধান ৬৭ হাজার ৯৪৬। যে ৩টি কেন্দ্রের নির্বাচন স্থগিত রয়েছে সেগুলোর মোট ভোটার ৫ হাজার ৭শ’ ২৮ জন।

বেসরকারি ফল ঘোষণার পরই তালুকদার আব্দুল খালেককে নিয়ে আনন্দে মেতে উঠেন সমর্থকরা। এ সময় বর্ষীয়ান এই নেতা বলেন নজরুল ইসলাম মঞ্জুসহ সবাইকে সাথে নিয়েই তিনি খুলনার উন্নয়নে কাজ করবেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী তালুকদার আব্দুল খালেক দ্বিতীয়বারের মতো খুলনার নগরপিতার দায়িত্ব পেলেন। স্থানীয় ও জাতীয়সহ ৯ বার নির্বাচন করেছেন তিনি। কাউন্সিলর পদ থেকে শুরু করে মেয়র ও সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত ছিলেন খুলনার মেয়র। ২০১৩ সালে পরাজিত হয়েছিলেন বর্তমান মেয়র বিএনপির মনিরুজ্জামান মনির কাছে। তার অনিচ্ছা থাকলেও, দলের সিদ্ধান্তে সংসদ সদস্য পদ ছেড়ে পাঁচ বছর পর আবার মেয়র নির্বাচিত হয়ে চমক দেখালেন তালুকদার আব্দুল খালেক।

মঙ্গলবার সকাল ৮টায় একযোগে খুলনা সিটির ২৮৯টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। দু-একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়া বড় কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়। খুলনা নগরবাসী স্বতস্ফূর্তভাবে ভোটা দিয়েছেন। ভোট গ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

খুলনা সিটিতে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন, সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৩৯ জন এবং ৩১টি সাধারণ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ১৪৮ জন কাউন্সিলর প্রার্থী ।

খুলনা সিটি নির্বাচনে ৪৬ বর্গকিলোমিটার আয়তনের এ নগরীতে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন, যার মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন ও নারী ভোটার ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71