বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
আবাসিক এলাকায় আইটি প্রতিষ্ঠানের বিষয় বিবেচনা করবে রাজউক
প্রকাশ: ০৬:৩৮ pm ১৬-০৮-২০১৬ হালনাগাদ: ০৬:৩৮ pm ১৬-০৮-২০১৬
 
 
 


নিজস্ব প্রতিবেদক : আবাসিক এলাকা থেকে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা প্রতিষ্ঠানের কার্যালয় আপাতত না সরানোর বিষয়ে বেসিসের প্রস্তাব গুরুত্বের সাথে বিবেচনা করবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। পাশাপাশি বেসিসের জন্য রাজউকে জায়গা বরাদ্দ দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান রাজউকের চেয়ারম্যান এম বজলুল করিম চৌধুরী।

মঙ্গলবার বেসিস সভাপতি মোস্তাফা জব্বারের নেতৃত্বে বেসিস প্রতিনিধিদলের সাথে বৈঠকে এমন আশ্বাস দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান, পরিচালক সৈয়দ আলমাস কবীর ও রাজউকের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট কাজী মোহাম্মদ মাহবুবুল হক।

বৈঠকে বেসিস প্রতিনিধিদল আবাসিক এলাকা থেকে বাণিজ্যিক প্রতিষ্ঠানের কার্যালয় সরিয়ে নেয়ার বিষয়ে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তাতে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা প্রতিষ্ঠান যেসব প্রতিবন্ধকতার সম্মুখীণ হবে সেগুলো তুলে ধরেন। পাশাপাশি সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা প্রতিষ্ঠান যে আবাসিক এলাকার জন্য ক্ষতিকর নয় সেটিও রাজউক চেয়ারম্যানকে অবহিত করেন। 

সম্ভাবনাময় খাতের এসব কোম্পানির জন্য একটি নির্ধারিত ও পর্যাপ্ত জায়গা না পাওয়া পর্যন্ত আবাসিক এলাকা থেকে সেগুলো না সরানোর জন্য আনুষ্ঠানিকভাবে অনুরোধ জানানো হয়।

একইসাথে পূর্বাচলে বেসিসের জন্য জায়গা বরাদ্দের পুনরায় দাবি ও যৌক্তিকতা তুলে ধরেন বেসিস প্রতিনিধিরা।

রাজউক চেয়ারম্যান এম বজলুল করিম চৌধুরী বেসিসের এসব প্রস্তাব মনোযোগ সহকারে শোনেন। তিনি জানান আবাসিক এলাকা থেকে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা প্রতিষ্ঠান আপাতত না সরানোর বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। এছাড়া আগামী মাস নাগাদ বেসিসের জন্য জায়গা বরাদ্দের সিদ্ধান্তটিও আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হবে।

এইবেলা ডটকম/আরকেএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71