মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮
মঙ্গলবার, ২৭শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
আবুধাবিতে প্রথম হিন্দু মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মোদী
প্রকাশ: ০১:২৯ pm ১৩-০২-২০১৮ হালনাগাদ: ০১:২৯ pm ১৩-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মুসলিম প্রধান দেশ সংযুক্ত আরব আমিরাতে বহু ভারতীয় বসবাস করলেও, এতদিন শুধু দুবাইয়েই একটি হিন্দু মন্দির ছিল। এবার আবু ধাবিতে একটি হিন্দু মন্দির তৈরি হতে চলেছে।

রবিবার দুবাই অপেরা হাউস থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
 
২০১৫ সালে প্রধানমন্ত্রী হিসেবে মোদীর প্রথম সফরেই আবু ধাবিতে এই মন্দির তৈরির জন্য ২০ হাজার স্কোয়ার মিটার জমি দেওয়ার কথা ঘোষণা করে সংযুক্ত আরব আমিরাতের সরকার। দুবাই-আবু ধাবি হাইওয়ের কাছে আবু মুরেইখাহ অঞ্চলে সেই জমিতেই তৈরি হতে চলেছে মন্দির। ২০২০ সালের মধ্যে মন্দিরটি তৈরি হওয়ার কথা। এই মন্দিরে কৃষ্ণ, মহেশ্বর, গনেশ সহ বিভিন্ন দেব- দেবীর মূর্তি থাকবে।

মন্দির নির্মাণের অনুমতি দেওয়ায় আরব আমিরাতের প্রশংসা করেছেন আবুধাবিতে সফরে থাকা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন্দির নির্মাণের অনুমতিকে ‘একটি মহৎ পদক্ষেপ’ বলে আখ্যায়িত করেন তিনি।

এই টুইট বার্তায় আরব আমিরাত সরকারকে ধন্যবাদ জানান মোদি
 
Narendra Modi

@narendramodi
It was a special moment to witness the groundbreaking ceremony for the first Hindu temple in Abu Dhabi. I thank HH Mohamed bin Zayed Al Nahyan for the remarkable gesture of donating land for the temple.  @MohamedBinZayed

4:44 PM - Feb 11, 2018
13.4K
4,784 people are talking about this
Twitter Ads info and privacy
 
এই মন্দির পরিচালনা করবে বচসানবাসী শ্রী অক্ষর পুরুষোত্তম স্বামীনারায়ণ সংস্থা। জানা গেছে, ভারতের শিল্পীরাই মন্দিরের গায়ে খোদাই করা পাথরে শিল্পকর্ম করবেন। সেই পাথরগুলি আবুধাবিতে নিয়ে গিয়ে মন্দিরে লাগানো হবে। মন্দিরটিতে দর্শনার্থীদের জন্য কেন্দ্র, প্রার্থনা হল, প্রদর্শনী কেন্দ্র, শিক্ষার জন্য আলাদা স্থান, শিশুদের খেলার জায়গা, বাগান, ফোয়ারা ও ফুড কোর্ট থাকবে। সব ধর্মের মানুষেরই এই মন্দিরে প্রবেশাধিকার থাকবে।
 
হিন্দু মন্দিরের জন্য জমি দেওয়ায় আবুধাবি সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বচসানবাসী শ্রী অক্ষর পুরুষোত্তম স্বামীনারায়ণ সংস্থার পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, ‘হিন্দু মন্দিরের জন্য জমি উপহার দিয়ে সংযুক্ত আরব আমিরশাহীর আবু ধাবির যুবরাজ সারা বিশ্বকে বার্তা দিলেন, সারা বিশ্বে সংহতি প্রতিষ্ঠা করার জন্য সাংস্কৃতিক ও আধ্যাত্মিক মেলবন্ধন জরুরি।’

নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71