সোমবার, ১৭ জুন ২০১৯
সোমবার, ৩রা আষাঢ় ১৪২৬
 
 
আমরা এশিয়ার তৃতীয় সেরা দল: মাশরাফি
প্রকাশ: ০৪:৩২ pm ১৪-০৯-২০১৮ হালনাগাদ: ০৪:৩২ pm ১৪-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাত পোহালেই এশিয়া কাপের ১৪তম আসরের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ঘরের মাঠে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেয়া বাংলাদেশ দেশের বাইরের এশিয়া কাপে কখনই ভালো করতে পারেনি। এবার কি মাশরাফি বাহিনী পারবে ব্যর্থতার সেই বৃত্ত ভাঙতে?

বিশ্বকাপের আগে এশিয়া কাপ সবথেকে বড় টুর্নামেন্ট। নিজেদের ঝালিয়ে নেওয়ার বড় সুযোগ পাবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। এশিয়া কাপে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স ঈর্ষণীয়। শেষ তিন আসরের দুটিতেই বাংলাদেশ খেলেছে ফাইনাল। শিরোপার স্বাদ না পেলেও বাংলাদেশের পারফরম্যান্স ছিল দাপুটে। অতীতের সুখস্মৃতি আত্মবিশ্বাস জোগাচ্ছে বাংলাদেশ দলের অধিনায়ককে।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবশ্য আশাবাদী। তার মতে, আইসিসি র‌্যাংকিংয়ে বাংলাদেশ এশিয়ার তৃতীয় সেরা দল। এই অনুপ্রেরণা নিয়েই তারা এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্যের লড়াইয়ে মাঠে নামবে। সেই সঙ্গে বাংলাদেশ অধিনায়ককে অনুপ্রেরণা যোগাচ্ছে এশিয়া কাপের গত তিন আসরের পারফরম্যান্সও।

এশিয়া কাপে নিজেদের সম্ভবনা নিয়ে মাশরাফি বলেন, এশিয়া কাপের গত তিনটি আসরে আমাদের বেশ কিছু ভালো স্মৃতি রয়েছে। শেষ তিনটি আসরের দুটিতেই আমরা ফাইনাল খেলেছিলাম। আইসিসি র‌্যাংকিংয়ে আমরা এশিয়ার তৃতীয় সেরা দল। এটাই আমাদেরকে অনেক বেশি অনুপ্রেরণা এবং উৎসাহ যোগাচ্ছে, যেন বেশ কয়েকটি কঠিন এবং শক্তিশালী দলের বিপক্ষে আমরা খেলতে পারি।

শুধু তাই নয়, এই এশিয়া কাপকেই ২০১৯ সালের বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ হিসেবে ভাবছেন মাশরাফি। এ নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, আইসিসি বিশ্বকাপ এমন একটি টুর্নামেন্ট যেখানে সবাই বেশ উৎসাহ নিয়ে অংশগ্রহণ করতে চায়। এশিয়া কাপ আমাদেরকে আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে অনেক বেশি সহযোগিতা করবে বলে বিশ্বাস করি। কারণ, এশিয়া কাপ থেকেই আগামী বিশ্বকাপ পর্যন্ত আমাদেরকে বেশ কয়েকটি সিরিজে অংশ নিতে হবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71