মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ২৯শে কার্তিক ১৪২৫
 
 
আমাদের শেষ সুযোগ রাশিয়া বিশ্বকাপ : মেসি
প্রকাশ: ০৫:৩২ pm ০৮-১২-২০১৭ হালনাগাদ: ০৫:৩২ pm ০৮-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ফুটবল ইতিহাসে সবচেয়ে বড় তারকার নাম লিওনেল মেসি। এই গ্রহের সবচেয়ে বড় তারকার বিশ্বকাপ না জেতাটা ফুটবলের জন্যও কলঙ্কজনক। তবে মেসির জন্য এখনো সেই সুযোগটা আছে। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে সেই শেষ সুযোগটা পাচ্ছেন মেসি। 

তবে আর্জেন্টাইন এই তারকা ফুটবলারও জানেন, রাশিয়া বিশ্বকাপটাই সম্ভবত তাঁর শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। রাশিয়াতেই বিশ্বকাপ ট্রফিটা উঁচিয়ে ধরতে চান এই তারকা।  

১৯৭৮ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। এরপর সর্বশেষ ১৯৮৬ সালে বিশ্বকাপ জেতে দিয়েগো ম্যারাডোনার দল। এরপর প্রায় ৩০ বছরের বেশি সময় ধরে বিশ্বকাপ খরায় ভুগছে দলটি। গত আসরে শিরোপার কাছ থেকে ঘুরে আসেন মেসিরা। ফাইনালে জার্মানির বিপক্ষে ১-০ গোলে হেরে বসে আর্জেন্টিনা পরের বছর কোপা আমেরিকার ফাইনালেও হেরে বসে মেসির দল। কয়েক বছরে দুটি বড় ধরনের শিরোপা হাতছাড়া হয়েছে আর্জেন্টিনার। তবে এবার আর শিরোপা হাতছাড়া করতে চান না মেসি।

তিনি বলেন, আমার মনে হয় আমাদের এই দলটার জন্য এটাই শেষ সুযোগ। শিরোপা জিততে না পারলে দেশবাসীর জন্য বড় ধরনের হতাশাই হবে।

মেসি জানেন এবার শিরোপা জিততে না পারলে তাদের জন্য বড় ধরনের সমালোচনা অপেক্ষা করছে। সমালোচনার ধরন উল্লেখ করতে গিয়ে আর্জেন্টাইন ফুটবল জাদুকর বলেন, সমালোচনাকারী কোনো কিছুর ধার ধারে না। আমরা যদি বিশ্বকাপে খারাপ ফল করি তাহলে পরিণতিটা খুব এটা ভালো হবে না। কারণ মানুষ ফলাফল চায় আর সেটা না পেলে তারা পরিবর্তন চাইবেই।

আর্জেন্টিনা বিশ্বকাপ জিততে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন লিওনেল মেসি। তিনি বলেন, ব্রাজিল, জার্মানি, ফ্রান্সের মতো বড় দলগুলোর চেয়ে খুব একটা পিছিয়ে নেই আমরা। বাছাইপর্বটা আমাদের জন্য ভালো না কাটলেও গুছিয়ে উঠতে হবে আমাদের। আর অনেকদিন ধরে একসঙ্গে খেলছি আমরা। বোঝাপড়াও ভালো। আশা করছি, বিশ্বকাপটাও ভালো কাটবে।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71