সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
আমি একনিষ্ঠ মুসলমান, মহম্মদই শ্রেষ্ঠ যোগী: সাক্ষী মহারাজ
প্রকাশ: ০৯:৩৯ pm ১৫-০৬-২০১৫ হালনাগাদ: ০৯:৩৯ pm ১৫-০৬-২০১৫
 
 
 


আন্তর্জাতিক ডেস্ক:
বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ ফের বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে। তিনি বলেছেন “আমি একজন সত্যিকারের একনিষ্ঠ মুসলমান এবং পয়গম্বর মহম্মদ হলেন সর্বশ্রেষ্ঠ যোগী।” আসন্ন আন্তর্জাতিক যোগ দিবস কর্মসূচী উদযাপন ঘিরে বিতর্কের মধ্যেই এমন মন্তব্য করে বসলেন সাক্ষী।
 
সাক্ষী মহারাজ বলেছেন, ইসলামের সর্বশ্রেষ্ঠ প্রবক্তা মহম্মদ, আবার তিনিই হলেন সবচেয়ে বড় যোগী। আমার মনে হয় একজন মুসলিম হলেন তিনি, যাঁর ‘ইমান’ আছে অর্থাৎ মুসলমান। সেই বিচারে আমিই প্রকৃত মুসলমান।

প্রসঙ্গত এর মধ্যেই ২১ জুন বিশ্ব যোগ দিবসে সূর্য প্রণাম নিয়ে তৈরি হয়েছে নানা বিতর্ক। এ প্রসঙ্গে বিজেপি বিধায়ক বলেছেন, সূর্য ছাড়া এই বিশ্বের কোনও মানুষ বাঁচতে পারে না। সূর্য না থাকলে সবাই অন্ধ হয়ে যেত। যাঁরা এর বিরুদ্ধে কথা বলছেন, তাঁদের সরাসরি আক্রমণ করে সাক্ষী বলেছেন, যাঁরা সূর্যকে সাম্প্রদায়িক আখ্যা দিচ্ছেন, তাঁদের এর রশ্মি নেওয়া এখনই বন্ধ করে দেওয়া উচিত।

এর মধ্যেই মুসলিম ল বোর্ড সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে, কারণ, ২১জুন সমস্ত ছাত্রছাত্রীদের যোগ দিবস পালনের নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। এই সিদ্ধান্তের বিরুদ্ধেই তারা শীর্ষ আদালতে যাচ্ছে।

সাক্ষী এর আগে উত্তর প্রদেশের মন্ত্রী আজম খানকে কটাক্ষ করে বলেছিলেন, আমরা সকলে ভারতীয়। ভারতীয় ঐতিহ্য অনুসরণ করি, এখানে ভগবান ও আল্লাহ-তে কোনও ফারাক নেই। তাঁর দাবি, তাঁরা ইচ্ছে হলেই আল্লাহু আকবর বলতে পারেন, যদি আজম খানের সাহস থাকে, তাহলে তিনি যেন জয় শ্রী রাম বলেন।

এদিকে বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ দিন কয়েক আগেই বলেছিলেন, যারা সূর্য নমস্কারের বিরুদ্ধে, তার যেন সমুদ্রে ডুবে মরে। আজম পাল্টা বলেন, ওই বিজেপি নেতার এখনই নমাজ পড়া উচিত, নিজেকে সঠিক রাস্তায় ফেরাতে।

এইবেলা ডট কম/এইচ আর/ ইএস
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71