মঙ্গলবার, ১৮ জুন ২০১৯
মঙ্গলবার, ৪ঠা আষাঢ় ১৪২৬
 
 
আসলামের জন্য আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর সহযোগিতা চাইব: শিপন বসু
প্রকাশ: ০৫:০৬ pm ১৭-০৫-২০১৬ হালনাগাদ: ০৫:০৬ pm ১৭-০৫-২০১৬
 
 
 


মাহমুদুল আলম ।। ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে সম্পৃক্ততার সন্দেহে রিমান্ডে থাকা ও বিএনপির যুগ্মমহাসচিব আসলাম চৌধুরীর জন্য আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর সহযোগিতা চাইবেন বলে জানিয়েছেন শিপন কুমার বসু। গতকাল টেলিফোনে এই প্রতিবেদককে এসব কথা বলেন ‘হিন্দু স্ট্রাগল কমিটি’ নামক একটি ফেসবুক পেজের এডমিন ও গণমাধ্যমে মোসাদের বাংলাদেশি এজেন্ট হিসেবে পরিচিত শিপন বসু।

তবে মোসাদের সঙ্গে নিজের বৈঠকের বিষয়ে আসলাম প্রাথমিকভাবে আইন-শৃক্সখলা বাহিনীর কাছে স্বীকার করেছেন বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলেও বসুর দাবি এসব সত্য নয়। বসু বলেন, আসলাম হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতনের বিরুদ্ধে কাজ করছেন বলে এখন তাকে মোসাদের সঙ্গে সংশ্লিষ্টতা দেখিয়ে আটক করা হয়েছে। যাতে আন্তর্জাতিক সম্প্রদায় হিন্দু সম্প্রদায়ের ওপর চলমান অন্যায়-অত্যাচার বিষয়ে জানতে না পারে। আর এ বিষয়টিই আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোকে অবহিত করে আসলামের জন্য তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করতে ও সহযোগিতা করতে বলবেন বসু।

হিন্দু সম্প্রদায়ের জন্য আসলাম ঠিক কী কাজ করেছেন বা দৃশ্যত এর কোনো উদাহরণ আছে কিনা, যাতে প্রমাণ করতে পারবেন আসলাম রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন, মূলত তিনি মানবাধিকার কর্মী বা সংগঠক? এই প্রশ্নের জবাবে বসু বলেন, এই মুহর্তে মনে পড়ছে না, পরে জানাব।

আপনি ও আসলাম চৌধুরীসহ অন্যদের সঙ্গে মোসাদের সম্পর্ক বিষয়ে তদন্ত হচ্ছে, এ বিষয়ে আইন-শৃক্সখলা বাহিনীকে সহযোগিতা করবেন কিনা? এবং কবে দেশে ফিরবেন? এ বিষয়ে বসু বলেন, অবশ্যই দেশে ফিরব। তবে মাস দেড়েক পরে। এর মাঝে আমার কিছু কাজ আছে, সেগুলো সেরে নেব।

তাছাড়া সামনে দিল্লিতে একটা সেমিনার আছে। বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতনবিষয়ক এই সেমিনারে আমি ‘হিন্দু স্ট্রাগল কমিটি’র বাংলাদেশ শাখার প্রেসিডেন্ট হিসেবে উপস্থিত থাকব। এতে পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপালসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা উপস্থিত থাকলেও ইসরায়েলের কেউ প্রতিনিধিত্ব করবেন না বলে দাবি করেন বসু।

 

সম্পাদনা : বিশ্বজিৎ দত্ত

 

উৎস: আমাদের অর্থনীতি

এইবেলাডটকম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71