শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
আসামে পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেসকে পিছনে ফেলে এগিয়ে বিজেপি
প্রকাশ: ১১:৫৫ am ১৪-১২-২০১৮ হালনাগাদ: ১১:৫৫ am ১৪-১২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আসামে পঞ্চায়েত নির্বাচনের ভোটগণনা চলছে। এখনও পর্যন্ত আঞ্চলিক পঞ্চায়েত, গ্রাম পঞ্চায়েত (সদস্য), গ্রাম পঞ্চায়েত (সভাপতি), জেলা পরিষদে বেশিরভাগ আসনেই এগিয়ে রয়েছে বিজেপি। পাঁচ রাজ্যে বিজেপির ফলাফল খারাপ হয়েছে। এই অবস্থায় আসামে আধিপত্য বিজেপির কাছে খুশির হাওয়া বয়ে এনেছে।

আসামে জেলা পরিষদে রয়েছে মোট ৪২০টি আসন। এর মধ্যে বিজেপির দখলে ১৫৫টি আসন। কংগ্রেস জিতেছে ৮৬টি আসন। আসাম গণ পরিষদ পেয়েছে ১৪টি আসন। AIUDF ও নির্দলরা জিতেছে যথাক্রমে ১৯ ও ৭টি আসন। আঞ্চলিক পঞ্চায়েতে মোট ২১৯৯টি আসন রয়েছে। এখানেও নিজেদের আধিপত্য বজায় রেখেছে বিজেপি। এখনও পর্যন্ত গণনা অনুযায়ী, বিজেপি জিতেছে ৬৯২টি আসন। কংগ্রেস ৪৩৫টি আসন পেয়েছে। অসম গণ পরিষদ পেয়েছে ৬১টি আসন। AIUDF ও নির্দলরা জিতেছে যথাক্রমে ৫১ ও ৬৬টি আসন। 

গ্রাম পঞ্চায়েতে (সভাপতি) রয়েছে মোট ২১৯৯টি আসন। বিজেপি জিতেছে ৭০২টি আসন। কংগ্রেস পেয়েছে ৪২৯টি আসন। আসাম গণ পরিষদ পেয়েছে ৯৯টি আসন। AIUDF ও নির্দলরা জিতেছে যথাক্রমে ৪৫টি ও ১১৩টি আসন। গ্রাম পঞ্চায়েতে (সদস্য) রয়েছে মোট ২১,৯৯০টি আসন। বিজেপি জিতেছে ৩২০১টি আসন। কংগ্রেস পেয়েছে ২১৪৬টি আসন। অসম গণ পরিষদ পেয়েছে ৪৫৩টি আসন। AIUDF ও নির্দলরা জিতেছে যথাক্রমে ২৩৪ ও ৮৯৯টি আসন। 

তবে ২০১৬ সালে রাজ্যের বিধানসভা নির্বাচনে হারার পর পঞ্চায়েতেও সেভাবে ছাপ ফেলতে পারেনি কংগ্রেস।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71