শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯
শুক্রবার, ৬ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
আসামে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ১৩৩
প্রকাশ: ০৪:১৫ pm ২৪-০২-২০১৯ হালনাগাদ: ০৪:১৭ pm ২৪-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে বিষাক্ত মদপানের পৃথক ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরও অন্তত ২০০ জন।

শনিবার সরকারি কর্মকর্তা জুলি সনোয়াল বলেন, আসাম রাজ্যের গোলাঘাট ও জোরহাট জেলার এ ঘটনা ভারতে বোতলজাত মদপানের ভয়াবহ ঘটনাগুলোর মধ্যে অন্যতম। এ ঘট্নায় হতাতদের বেশির ভাগই চা-শ্রমিক।

জানা যায়, শ্রমিকরা গত বৃহস্পতিবারের কোনো এক সময়ে নিম্নমানের মিথাইল অ্যালকোহল জাতীয় পানীয় পান করেন। যা তাদের স্নায়ুকে অকার্যকর করে দেয়। এরপর থেকেই তারা অচেতন হয়ে পড়া শুরু করলে তাদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়।

রাজ্য কমিশনার আশুতোষ অগ্নিহোত্রী জানান, শনিবার পর্যন্ত তারা ৯৩ জনের মারা যাওয়া খবর পেয়েছেন।

এখনো প্রায় ২০০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন জানিয়ে রাজ্য স্বাস্থ্যমন্ত্রী বিশ্ব শর্মা বলেন, তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

অসমে চোলাই মদকে বলা হয় ‘সুলাই’ মদ৷ বেআইনিভাবে সুলাই তৈরি ও বিক্রির অভিযোগে ইতিমধ্যেই ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ৷ উদ্ধার হওয়া বেআইনি দেশি মদ ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ল্যাবে৷ জানিয়েছেন অসমের অতিরিক্ত ডিজি মুকেশ আগারওয়াল৷

উল্লেখ্য, ভারতে অবৈধভাবে নিম্নমানের মদপানে মৃত্যু একটি সাধারণ ঘটনা। কারণ, অনেকেই সরকারি লাইসেন্সযুক্ত ব্র্যান্ডের মদ কেনার সামর্থ রাখেন না। তাই গরীব শ্রমিকরা বাধ্য হয়ে সস্তা ও নিম্নমানের মদ পান করে এ ধরনের মৃত্যু ও অসুস্থতার শিকার হন।

এর আগে চলতি মাসের শুরুর দিকে উত্তর প্রদেশে স্থানীয়ভাবে তৈরি এমন বিষাক্ত মদ খেয়ে ৮০ জনের মৃত্যুর ঘটনা ঘটে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71