মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯
মঙ্গলবার, ৮ই শ্রাবণ ১৪২৬
 
 
আয়েশা মেমোরিয়াল হাসপাতাল এর উদ্যোগে বিশ্ব মা দিবস অনুষ্ঠিত
প্রকাশ: ১১:২২ am ১৫-০৫-২০১৭ হালনাগাদ: ১১:২৫ am ১৫-০৫-২০১৭
 
 
 


ঢাকা : ১৪ই মে, রবিবার সারাবিশ্বের মত বাংলাদেশেও পালিত হয়েছে “বিশ্ব মা দিবস”।

এ উপলক্ষে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল (প্রাক্তন- আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) ৪র্থ বারের মতো আয়োজন করেছে বিশেষ সম্মাননা পুরস্কার “গরবিনী মা”।

 

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী দিলীপ কুমার পালের সভাপতিত্বে মহাখালী ডিওএইচএস-এ অবস্থিত রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই নান্দনিক আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলো এর যুগ্ম-সম্পাদক জনাব সোহরাব হাসান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও 'গরবিনী মা' এর প্রধান উদ্যোক্তা ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী।

প্রধান অতিথি হাসানুল হক ইনু এমপি বলেন - তিনিই গরবিনী মা যাঁর সন্তানকে নিয়ে দেশ ও জাতি গর্ব করতে পারে।আজ যে ১০জন গরবিনী মা সম্মাননা পাচ্ছেন সবাইকে জানাই আমার আন্তরিক অভিনন্দন ও শ্রদ্ধা, কারন তাঁদের সন্তানেরা সমাজের প্রতিটি ক্ষেত্রে একজন সফল ব্যক্তিত্ব।

 

ইউনিভার্সেল মেডিকল কলেজ হাসপাতালকে ধন্যবাদ জানাই এরকম অনুকরনীয় আয়োজনের জন্য।এবার গরবিনী মায়ের পুরস্কার পেয়েছেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান প্রফেসর মনির উদ্দিন এর মা- সাকেরা বেগম, ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর যুগ্ম-কমিশনার (ক্রাইম) কৃষ্ণ পদ রায় এর মা- রমা রায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডাঃ নুজহাত চৌধুরী এর মা- শ্যামলী নাসরীন চৌধুরী, ২০১৬ সালে বাংলাদেশের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা নাহিদা হাবিবা এর মা- মোসাঃ মন্নুজান খাতুন, ফুটবল তারকা কায়সার হামিদ এর মা- রানী হামিদ, বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক উৎপল শুভ্র এর মা- স্নিগ্ধা চন্দ, প্রখ্যাত সঙ্গীত শিল্পী (ফাহমিদা নবী, সামিনা চৌধুরী এবং পঞ্চম) এর মা- বেগম রাশিদা চৌধুরী, নন্দিত অভিনেত্রী, চিত্রশিল্পী বিপাশা হায়াত ও ফ্যাশন ডিজাইনার নাতাশা হায়াত এর মা- শিরীন হায়াত, নন্দিত চলচ্চিত্র অভিনেতা চঞ্চল চৌধুরী এর মা- নমিতা চৌধুরী এবং অদম্য মেধাবী মোঃ জাহাঙ্গীর আলম এর মা- মোসাঃ জহুরা বেগম।

 

গরবিনী মায়েদের হাতে হাসপাতালের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট, মেডেল, সার্টিফিকেট ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা ও সঞ্চালনা করেন যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ সংবাদ পাঠিকা মৌসুমী আক্তার লোপা।বরাবরের মতো এবারও এই আয়োজনের ইভেন্ট পার্টনার হিসেবে রয়েছে- ফ্যাক্টর থ্রী সলিউশন্স।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল একটি বেসরকারী প্রতিষ্ঠান হলেও সামাজিক দায়বদ্ধতা এই হাসপাতালের অন্যতম বৈশিষ্ট।তাই চিকিৎসা, শিক্ষা ও সামাজিক উদ্যোগের পাশাপাশি মায়ের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য এই বিশেষ আয়োজন।

এ আয়োজন পরবর্তীতেও অব্যহত থাকবে বলে হাসপাতালের কর্তৃপক্ষ জানান।অনুষ্ঠানে গরবিনী মায়েদের সন্তানেরা অনুভূতি প্রকাশ করেন।

এইবেলা্ডটকম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71