রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে মালয়েশিয়া প্রতিনিধি দলের সাক্ষাৎ
প্রকাশ: ০৬:১২ pm ১৭-০৪-২০১৮ হালনাগাদ: ০৬:১২ pm ১৭-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


এডুকেশন মালয়েশিয়া গ্লোবাল সার্ভিসেস (ইএমজিএস) ও ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, মালয়েশিয়া- এর ১১ সদস্যের এক প্রতিনিধি দল মঙ্গলবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান-এর সাথে ইউজিসিতে সাক্ষাৎ করেন। 

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন হাজি মোহাম্মদ জাকি বিন জাকারিয়া, ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার, ইএমজিএস ও সিনিয়র ডিরেক্টর, ইন্টারন্যাশনাল স্টুডেন্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস (আইএসএমএস), মালয়েশিয়া।

প্রফেসর আবদুল মান্নান প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং বলেন, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার নিবিড় সম্পর্ক রয়েছে। তিনি প্রতিনিধি দলকে বাংলাদেশের উচ্চশিক্ষা ক্ষেত্রে এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে উচ্চশিক্ষার গুণগতমান নিশ্চিতকল্পে ইউজিসি কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে অবহিত করেন।

হাজি মোহাম্মদ জাকারিয়া মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়সমূহে বাংলাদেশ থেকে গুণগতমানসম্পন্ন শিক্ষার্থী ভর্তির ওপর গুরুত্বারোপ করেন। তিনি আরও বলেন, বাংলাদেশসহ বিদেশি শিক্ষার্থীদের জন্য মালয়েশিয়া গুণগতমানসম্পন্ন শিক্ষা নিশ্চিতকল্পে কাজ করছে। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত ৮৫ হাজারের অধিক বাংলাদেশি শিক্ষার্থী মালয়েশিয়ার উচ্চশিক্ষার জন্য ভর্তি হয়।

প্রতিনিধি দল ইউজিসি’র সঙ্গে নিবিড়ভাবে কাজ করতে এবং ভবিষ্যতে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করতে আগ্রহ প্রকাশ করে।

সভায় প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি; আবদুর রেজ্জাক, পরিচালক, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ, ড. শামসুল আরেফিন, অতিরিক্ত পরিচালক (জনসংযোগ), ড. মোঃ ফখরুল ইসলাম, অতিরিক্ত পরিচালক (আইসিসি) ও মোঃ শাহীন সিরাজ, উপ-সচিব, ইউজিসি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71