বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
ইতালিতে সেতু ধসে নিহত ৩৫
প্রকাশ: ০২:৫২ pm ১৫-০৮-২০১৮ হালনাগাদ: ০২:৫২ pm ১৫-০৮-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ইতালির বন্দর নগরী জেনোয়ায় একটি সেতু ধসে কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছে। সেতুর প্রায় ২০০ মিটার অংশ ধসে পড়ার পর বহু গাড়ি ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছে। ১৯৬০ সালে নির্মিত এ সেতুটি ২০১৬ সাল থেকে পুনর্নির্মাণের কাজ চলছিল।

ফায়ার ব্রিগেড জানায়, স্থানীয় সময় মঙ্গলবার আনুমানিক বেলা সাড়ে ১১টার দিকে সেতুটির একটি অংশ ধসে পড়ে। এ সময় সেখানে মুষলধারে বৃষ্টি হচ্ছিল।

সেতু ধসে পড়ার পর ধ্বংসস্তূপের মধ্যে জীবিত কেউ আটকা পড়ে আছেন কি না বা আরও কোনো লাশ আছে কি না তার খোঁজে তল্লাশি চালাচ্ছেন দমকল কর্মীরা।

সেতুটির যে অংশটুকু এখনও দাঁড়িয়ে আছে তার নিচ ও আশপাশের ভবনগুলো থেকে চারশতাধিক লোককে সরিয়ে নেওয়া হয়েছে।

ইতালির বেসামরিক প্রতিরক্ষা সংস্থা জানিয়েছে, সেতু ভেঙে পড়ে নিচে অবস্থানরত কেউ নিহত হননি বলে ধারণা করা হচ্ছে, শুধু ওপরে গাড়িতে যারা ছিলেন তারাই হতাহত হয়েছেন।

দমকল কর্মীরা ধ্বংসস্তূওপের নিচে গলার আওয়াজ পেয়ে সাত জন জীবিতকে উদ্ধার করেছে বলে ইতালির রাষ্ট্রীয় গণমাধ্যম আরএআই-কে জানিয়েছেন দমকল কর্মকর্তা ব্রুনো ফ্রাত্তাসি।

প্রবল বৃষ্টির মধ্যে একটি টাওয়ারসহ সেতুটির ৫০ মিটার উঁচু একটি অংশ ধসে পড়ে। ওই সময় সেতুর এই অংশটিতে প্রায় ৩৫টি গাড়ি ছিল। বিশাল বিশাল কংক্রিটের স্লাব দুটি গুদাম, ট্রেন লাইন ও একটি নদী খাতের ওপর ধসে পড়েছে।

পুলিশ জানিয়েছে, সেতুটি ধসে পড়ার কারণে সেখানকার রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। নিহত হওয়ার খবর প্রকাশের পর এ দুর্ঘটনাকে অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে টুইটারে একটি পোস্ট দিয়েছেন ইতালির যোগাযোগমন্ত্রী দানিলো তোনিনেল্লি।

ইতালির পরিবহনমন্ত্রী ড্যানিলো টনিনেল্লি এ দুর্ঘটনাকে “বড় ধরনের মর্মান্তিক ঘটনা বলে বর্ণনা করেছেন।”

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71