মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
ইতিহাস গড়লেন নাদাল
প্রকাশ: ১১:০১ am ১২-০৬-২০১৭ হালনাগাদ: ১১:০১ am ১২-০৬-২০১৭
 
 
 


স্পোর্টস ডেস্ক: কেন তিনি ক্লে-কোর্ট সম্রাট, রবিবারের পর আর ব্যাখ্যা করার প্রয়োজন হবে না। লা দেশিমা জিতে সব প্রশ্নের উত্তর দিয়ে দিলেন রাফায়েল নাদাল।

প্যারিসের কোর্টে ইতিহাসের সাক্ষী হওয়ার অপেক্ষায় ছিলেন টেনিসভক্তরা। হলেনও। দশম ফরাসি ওপেন জিতে নজির গড়লেন স্প্যানিস তারকা। আর সেই সঙ্গে তাঁর ঝুলিতে গ্র্যান্ড স্লামের সংখ্যা বেড়ে হলো ১৫।

রবিবার পুরুষ সিঙ্গলসের ফাইনালে ওয়ারিঙ্কার বিরুদ্ধে তিনিই ছিলেন ফেভরিট। টুর্নামেন্টের তৃতীয় বাছাই ওয়ারিঙ্কাকে কোর্টে টিকতেই দিলেন না আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা স্প্যানিশ তারকা।

স্ট্রেট সেটেই উড়িয়ে দিলেন তাঁকে। নাদালের পক্ষে ম্যাচের ফল ৬-২, ৬-৩, ৬-১। টেনিসের ওপেন এরায় প্রথম তারকা হিসেবে ১০টি ফরাসি ওপেন খেতাবের একমাত্র মালিক হয়ে গেলেন রাফা। সিঙ্গলসে গ্র্যান্ড স্লাম জয়ের নিরিখে রজার ফেডেরারের পরই নিজের স্থান পাকা করে ফেললেন তিনি।

পেছনে ফেলে দিলেন ১৪টি মেজর খেতাব জয়ী মার্কিন তারকা পিট সামপ্রাসকে। তবে যেকোনো একটি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টে সর্বোচ্চ ট্রফি জয়ের ক্ষেত্রে নাদালের থেকে এখনও একধাপ এগিয়ে অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্ট। মোট ১১টি অস্ট্রেলিয়ান ওপেন খেতাব রয়েছে তাঁর ঝুলিতে।

এ দিনের খেলায় একগুচ্ছ এররের খেসারত দিতে হলো ওয়ারিঙ্কাকে। প্রথম সেটে হারের পর দ্বিতীয় সেটে ১৭টি এরর করে বসেন তিনি। চূড়ান্ত হতাশ ওয়ারিঙ্কা তারপর আর ম্যাচে ফিরতেই পারলেন না।

সুইস খেলোয়াড়কে হারাতে তাই খুব একটা কসরত করতে হলো না নাদালকে। জয়ের পর বিশ্বের দুই নম্বর তারকা বলেন, 'প্রতিটি ম্যাচেই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। তবে আজ যে অনুভূতি হচ্ছে, তা সত্যিই ভাষায় প্রকাশ করতে পারছি না। আমার কেরিয়ারের সবচেয়ে মূল্যবান ম্যাচে নেমেছিলাম।

কোর্টে দারুণ চাপেও ছিলাম। ' নিজের ছোটবেলার কোচ তথা আত্মীয় টোনি নাদালকে এই জয়ের কৃতিত্ব দিলেন রাফা। ওয়ারিঙ্কার মুখেও শোনা গেল নাদাল-বন্দনা।

বললেন, 'নাদালের আজকের পারফর্মেন্স নিয়ে কিছু বলার নেই। অসম্ভব ভালো খেললেন। ওঁর বিরুদ্ধে লড়াই করাটাই আমার কাছে বিরাট ব্যাপার। '

 

 

এইবেলাডটকম/পিসিএস 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71