মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
ইফতারে আনারসের শরবত
প্রকাশ: ০৫:৪৫ pm ০৮-০৭-২০১৫ হালনাগাদ: ০৫:৪৫ pm ০৮-০৭-২০১৫
 
 
 


লাইফস্টাইল ডেস্ক : ইফতারে ঠান্ডা কিছু না হলে আর কি আর চলে! সারাদিনে ক্লান্তির শেষে একগ্লাস ঠান্ডা পানীয় না হলে প্রাণটা কেমন আঁইঢাঁই করে। এখন ফলের মৌসুম। রসালো সব দেশী ফলে বাজার সয়লাব। সেখান থেকে ফল এনে ঘরেই তৈরি করে নিতে পারেন স্বাস্থ্যকর সব পানীয়। রইলো রেসিপি-

উপকরণ : আনারসের রস ১ কাপ, সিরাপ ১/৪ কাপ, কমলার রস১ কাপ (আইস ট্রে-তে দিয়ে জমিয়ে বরফ বানিয়ে নিন), লেবুর রস ১ টেবিল চামচ, পুদিনা পাতার রস- ১/২ চা চামচ, চিনি ২ টেবিল চামচ, ঠান্ডা পানি ১ কাপ, বিট লবণ আধা চা চামচ, গোল মরিচ গুঁড়া আধা চা চামচ, গারনিশ করার জন্য- কমলার টুকরো, স্ট্রবেরি, চেরি ইত্যাদি।।

প্রণালি : খোসাসহ আনারসটি লম্বালম্বি দুই টুকরা করে চামচ দিয়ে কুরিয়ে নিন। এবার কোরানো আনারসের জুস ভালো করে  ছেঁকে নিন। এরপর বিট লবণ, পুদিনার রস, লেবুর রস ও গোলমরিচ মিশিয়ে ব্লেন্ডারে দিয়ে দিন। প্রয়োজনমতো চিনি মেশাতে পারেন। ভালো করে ব্লেন্ড করা হলে ফ্রিজে রেখে দিন ঠান্ডা হওয়ার জন্য। ঠান্ডা হয়ে গেলে কমলার রস দিয়ে তৈরি আইস কিউব গুলো শরবতের মাঝে দিয়ে দিন। বরফ কুচি দিয়েও পরিবেশন করতে পারেন। কিউবগুলো আস্ত থাকতে থাকতেই পরিবেশ করুন এই শরবত। এবার গারনিশ করে পরিবেশন করুন।

এইবেলা ডটকম/এন এইচ
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71