মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
ইরানের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল
প্রকাশ: ০৫:৩৩ pm ০৯-০৫-২০১৮ হালনাগাদ: ০৫:৩৩ pm ০৯-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনবিসি নিউজকে দেশটির এক সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, ইরানের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল। তিনি বলেন, ইরান ও ইসরায়েল যুদ্ধের দিকেই এগিয়ে যাচ্ছে। আর এই যুদ্ধ ক্ষেত্র হবে সিরিয়া।

এনবিসির রিপোর্ট মতে, ইরানও ইসরায়েলের বিরুদ্ধে সামরিক শক্তি প্রদর্শনের প্রস্তুতি নিচ্ছে। মার্কিন এই সংবাদ সংস্থা জানিয়েছে, দুই সপ্তাহ ধরে ইরান সিরিয়া সামরিক কার্গো ফ্লাইট বাড়িয়েছে। বিমানে করে প্রচুর যুদ্ধ সরঞ্জাম সিরিয়ায় নিচ্ছে ইরান।

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রীকে জিজ্ঞেস করা হয়েছিল সিরিয়ায় কী কারণে যুদ্ধ সরঞ্জাম বাড়ানো হচ্ছে, সেগুলি কি ইসরায়েলের বিরুদ্ধে ব্যবহার করা হবে? উত্তরে ম্যাটিস বলেন, এছাড়া তো এখন আর কোনো কারণ দেখছি না।

২৯ এপ্রিল পশ্চিম সিরিয়ার হামা শহরে এক আসাদ সরকারের এক ঘাঁটিতে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে আসাদ সরকারের পক্ষে ও সিরিয়ার বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধরত প্রায় ২৬ জন ইরানি সেনা নিহত হয়। ২০১২ সাল থেকে সিরিয়ায় অস্ত্রবাহী যানবহরে ১০০ বার হামলা চালিয়েছে ইসরায়েল। ওইসব অস্ত্র লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর জন্য নেওয়া হচ্ছিল বলে সন্দেহ ছিল ইসরায়েলের।

প্রসঙ্গত, এর আগে ৭ মার্চ ইসরায়েলের সেনাবাহিনী মধ্যপ্রাচ্যের প্রভাবশালী ইসলামি দেশ ইরানসহ মোট ‘ছয় শত্রু’র বিরুদ্ধে সম্মুখ যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে বলে জানান ইসরায়েলের সামরিক বাহিনীর ডেপুটি চিফ অব স্টাফ আবিব কোচভি। সেদিন দেশটির নৌ বাহিনীর স্নাতক শেষ হওয়া অফিসারদের উদ্দেশ্যে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71