রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
ইলিশ শিকারের দায়ে জেলের জরিমানা
প্রকাশ: ০১:০৫ pm ০৪-১০-২০১৭ হালনাগাদ: ০১:২২ pm ০৪-১০-২০১৭
 
ঝালকাঠি প্রতিনিধি :
 
 
 
 


ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে সুগন্ধা ও বিষখালী নদীতে ইলিশ শিকারের দায়ে খোকন মোড়ল (৩৮) নামে এক জেলেকে চার হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় দশ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও আঠের কেজি ইলিশ মাছ জব্দ করেছে জেলা মৎস্য অধিদপ্তর। 

সোববার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। জেলা মৎস্য অধিদপ্তর জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে ঝালকাঠি সদর ও নলছিটির সুগন্ধা নদী এবং রাজাপুর উপজেলার বিষখালী নদীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ শিকারের সময় ট্রলার, জাল, মাছ ও এক জেলেকে আটক করাহয়। এসময় জাল ও মাছ ধরার ট্রলার ফেলে পালিয়ে যায় অন্য জেলেরা। এদিকে সুগন্ধা নদীর নলছিটির দপদপিয়া এলাকা থেকে খোকন মোড়ল নামে আটক জেলেকে ভ্রাম্যমান আদালতে হাজির করে পুলিশ। 

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশ্রাফুল ইসলাম ওই জেলেকে চার হাজার টাকা জরিমানা করেন। বেলা ১২টায় সুগন্ধা নদী থেকে জব্দকৃত সাড়ে আট হাজার মিটার কারেন্ট জাল নলছিটি উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সামনে পোড়ানো হয়। একই সময় বিশখালী নদী থেকে জব্দকৃত দেড় হাজার মিটার কারেন্ট জাল রাজাপুর উপজেলা পরিষদে পোড়ানো হয়। জব্দকরা মাছগুলো স্থানীয় এতিম খানায় বিতরণ করা হয়েছে। ইলিশের প্রজনন মৌসুম শুরু হওয়ায় ১ অক্টোবর থেকে টানা ২২ দিন ইলিশ আহরণ, পরিহরণ, মজুদ, বাজারজাত ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

আরআর/পিএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71