শনিবার, ২০ এপ্রিল ২০১৯
শনিবার, ৭ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
ইসরায়েলি বাহিনীর গুলিতে ১৩৪ ফিলিস্তিনি আহত
প্রকাশ: ০৪:৩৩ pm ০৪-০৭-২০১৮ হালনাগাদ: ০৪:৩৩ pm ০৪-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


গাজা উপত্যকায় হাজার হাজার ফিলিস্তিনি নারী বিক্ষোভে অংশ নিলে গুলি ছোড়ে ইসরায়েলি বাহিনী। গুলিতে কমপক্ষে ১৩৪ ফিলিস্তিনি আহত হয়েছে। নিজেদের অধিকার আদায়ের দাবিতে অব্যাহতভাবে বিক্ষোভ করে যাচ্ছেন ফিলিস্তিনি নারীরা।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আসরাফ আল কুদরা মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছেন, বিক্ষোভে অংশ নেয়াদের ওপর ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে বেশ কয়েকজন সাংবাদিকও আহত হয়েছে। তারা সে সময় ঘটনাস্থলে ছিলেন।

নিজেদের ভূমির অধিকার আদায়ে ৩০ মার্চ থেকে যে কর্মসূচি শুরু হয়েছে তাতে এবারই সবচেয়ে বেশি নারীকে বিক্ষোভে অংশ নিতে দেখা গেছে। বিক্ষোভে অংশ নেয়াদের ওপর ইসরায়েলি বাহিনীর গুলিতে এখন পর্যন্ত কমপক্ষে ১৩৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৬ হাজারের বেশি ফিলিস্তিনি।

বন্দর শহরের বিভিন্ন স্থান থেকে বাসে করে মঙ্গলবার বিক্ষোভে অংশ নেন নারীরা। অনেক নারীই তাদের ছোট ছোট শিশুদের নিয়েই বিক্ষোভে অংশ নিয়েছেন।

রিম আবু ইরমানা নামে বিক্ষোভে অংশ নেয়া এক নারী বলেন, আমার মেয়ে যে প্রতিবাদ শুরু করেছিল আমি তা শেষ করতে এসেছি। তার হাতে তার ১৫ বছর বয়সী মেয়ের একটি ছবি ছিল। ১৪ মে ওয়াসাল নামের ওই কিশোরী ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত হয়। ওই একই দিনে আরও ৬০ জন ফিলিস্তিনি নিহত হয়।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71