মঙ্গলবার, ২৫ জুন ২০১৯
মঙ্গলবার, ১১ই আষাঢ় ১৪২৬
 
 
ইসলামের নামে মানুষ খুন করে আলোকিত মানুষ হওয়া যায় না: সংস্কৃতিমন্ত্রী
প্রকাশ: ০৮:০৩ am ২৫-০৫-২০১৭ হালনাগাদ: ০৮:০৩ am ২৫-০৫-২০১৭
 
 
 


রাজনীতি ডেস্ক::  পাঠ্যপুস্তকের মধ্যে নিজেদের সীমাবদ্ধ না রাখার আহ্বান জানিয়ে শিক্ষার্থীদের সংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন,‘রবীন্দ্রনাথ, নজরুলের কোনও ডিগ্রি ছিল না। কিন্তু তারা অনেক পড়েছে, অনেক জ্ঞান অর্জন করেছেন। আমরা তাদের লেখা বই পড়ছি,তাদের নিয়ে গবেষণা করছি। তাদের কথা আমাদের মনে রাখতে হবে। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে নীলফামারী সরকারি কলেজে স্নাতক ২০১৬-১৭ শিক্ষা বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন,‘ইসলামের নামে মানুষ খুন করে আলোকিত মানুষ হওয়া যায় না। চিরতরে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদক নির্মূলের পাশাপাশি জ্ঞান অর্জন ও সাংস্কৃতি চর্চা অক্ষুণ্ন রাখতে হবে। তাহলে খুব সহজেই নিজেকে এক জন আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে পারবে।

এ সময় অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমরা এখন জিপিএ-৫ পাওয়ার জন্য ছেলে-মেয়েদের মানসিক নির্যাতন করছি। এটা মানবাধিকার লঙ্ঘনের পর্যায়ে পড়ে। ছেলে-মেয়েদের বইয়ের পাতা গেলানো হচ্ছে, কিন্তু তারা জ্ঞানী হচ্ছে না। আসুন আমরা সবাই মিলে ভালও কাজ করি। আমরা নিজেকে গড়তে না পারলে দেশকে গড়বো কি ভাবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে শিক্ষা খাতকে সর্বচ্চো অগ্রাধিকার দিয়েছেন।

তিনি আরও বলেন, ‘বিশ্বের কোনও দেশে বিনামূল্যে পাঠ্যপুস্তক, বিনা খরচে লেখাপড়া ও উপবৃত্তি কার্যক্রম চালু নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি চালু করেছেন।’

কলেজের অধ্যক্ষ দেবীপ্রসাদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক।

 

এইবেলাডকটম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71