মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
ইয়েমেনে সৌদি হামলায় ৩৮ হুতি নিহত
প্রকাশ: ০৫:২৭ pm ২৮-০৪-২০১৮ হালনাগাদ: ০৫:২৭ pm ২৮-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ইয়েমেনের রাজধানী সানায় সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোটের হামলায় কমপক্ষে ৩৮ জন হুতি বিদ্রোহী নিহত হয়েছে। নিতদের মধ্যে দুইজন উচ্চপদস্থ সামরিক কমান্ডারও রয়েছেন। 

সৌদি টেলিভিশনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

সৌদির রাষ্ট্রীয় টিভি চ্যানেল আল ইখবারিয়া শনিবার জানায়, শুক্রবার সন্ধ্যায় রাজধানী সানায় হুতিদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবনে হামলা চালান হয়। এতে বহু বিদ্রোহী প্রাণ হারিয়েছে যাদের মধ্যে উচ্চ পদস্থ দুই সামরিক কর্মকর্তাও রয়েছেন। তবে ওই নিউজ চ্যানেলে নিহতদের নির্দিষ্ট সংখ্যা উল্লেখ করা হয়নি। 

সৌদি নিয়ন্ত্রাণাধীন অন্য সংবাদ মাধ্যম আল আরাবিয়ায় প্রকাশিত এ সংক্রান্ত সংবাদে বলা হয়েছে, শুক্রবারের হামলায় কমপক্ষে ৩৮ জন হুতি নিহত হয়েছে। এই হামলার খবর নিশ্চিত করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরাও। তবে তারা এ সম্পর্কে বিস্তারিত জানায়নি।

এর মাত্র একদিন আগে বৃহস্পতিবার সৌদি বিমান হামলায় প্রাণ হারিয়েছিলেন ইয়েমেনের হুতি বিদ্রোহীদের প্রধান রাজনৈতিক নেতা সালেহ আল-সামাদ। তিনি ছিলেন হুতি বিদ্রোহীদের সর্বোচ্চ রাজনৈতিক কাউন্সিলের প্রধান।

প্রসঙ্গত, ইয়েমেনে ৪ বছর ধরে গৃহযুদ্ধ চলছে। ২০১৪ সালে দেশটির তৎকালীন প্রেসিডেন্ট আবদ-রাব্বু মনসুর হাদির বিরুদ্ধে হুতিদের বিদ্রোহকে কেন্দ্র করে শুরু হয় এ যুদ্ধ। ২০১৫ সালের মার্চে সৌদি আরবের নেতৃত্বে কয়েকটি আরব দেশের একটি জোট ইয়েমেনে বিদ্রোহীদের বিরুদ্ধে বোমাবর্ষণ শুরু করে। যুক্তরাষ্ট্র এই জোটকে অস্ত্র ও অন্যান্য যৌক্তিক সমর্থন দিয়ে থাকে। অন্যদিকে হুতিদের সমর্থন ও সহযোগিতা করছে ইরান।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71