রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ৫ই ফাল্গুন ১৪২৫
 
 
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
উন্নয়নে নারীদের সমান অংশগ্রহণ প্রয়োজন
প্রকাশ: ১২:২১ pm ০৬-০৩-২০১৬ হালনাগাদ: ১২:২১ pm ০৬-০৩-২০১৬
 
 
 


মাগুরা প্রতিনিধি : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শ্রী বীরেন শিকদার এমপি বলেছেন, ‘আমাদের দেশের জনসংখ্যার অর্ধেক নারী।

দেশের সামগ্রীক উন্নতি করতে হলে সকল ক্ষেত্রে  নারীদের সমান নিশ্চিত করতে হবে। জাতি হিসেবে আমরা এগিয়ে যেতে চাই। আমাদের কাঙ্খিত লক্ষ্য ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশে উন্নিত হওয়া। এজন্য নারী-পুরুষ সবাইকে সমান তালে দেশের উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণ করতে হবে।

আমাদের দেশের নারীদের অগ্রযাত্রা বিষ্ময়কর। নারীরা আজ প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন। নারীর উন্নয়নে বাংলাদেশের ভূমিকা পাশ্ববর্তি যেকোন দেশের চেয়ে ভালো।

শনিবার বিকেলে মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের কাজী সালিমা হক মহিলা ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণি অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে গৃহিত নানা উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন,‘নারী শিক্ষা নিশ্চিত করতে নারী শিক্ষা অবতৈনিক করা হয়েছে। পুরুষদের পাশাপাশি  শিক্ষাসহ নারীরা সমান তালে এগিয়ে যাচ্ছে। মেয়েরা সমস্ত জায়গায় যোগ্যতার পরিচয় দিচ্ছে।ক্রীড়ায় জাতীয় ও আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশের মেয়েরা এগিয়ে যাচ্ছে দেশের সুনাম বৃদ্ধি করছে। দেশের ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর উন্নত ও শান্তিপূর্ণ পরিবেশ উপহার দেওয়াই বর্তমান সরকারের লক্ষ্য।বিশ্বের মাঝে একটি স্বাধীন মর্যাদাস্পন্ন ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।’

পরে তিনি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়িদের পূরস্কার প্রদান করেন।

অনুষ্ঠানে অধ্যক্ষ আমিমুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীন হোসেন। অনুষ্ঠানে আরও বক্তব্য, আ’লীগ নেতা হাবিবুর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি গোলাম রব্বানী,  মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজুল ইসলামসহ অন্যরা।

এইবেলাডটকম/অরুন/এএস
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71