বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
ঋতুতে নয়, বসন্ত হচ্ছে মনে : রামেন্দু মজুমদার
প্রকাশ: ০৯:৩৫ pm ১৩-০২-২০১৮ হালনাগাদ: ০৯:৩৫ pm ১৩-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বিশ্ব নাট্য সংস্থার (আইটিআই) সভাপতি রামেন্দু মজুমদার বলেছেন, ঋতুতে নয়, বসন্ত হচ্ছে মনে। মনের বসন্তে জাগ্রত থাকলে পৃথিবীটা অনেক সুন্দর হবে। ঋতুর সঙ্গে মানুষের মনের রঙ্গও বদলায়।
 
মঙ্গলবার লক্ষ্মীপুর সরকারি কলেজে  বসন্ত বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, এসব উৎসবের মাঝে প্রেরণা, মানবতাবোধ, অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হয়। এ গুরুত্বপূর্ণ আয়োজনের মাধ্যমে বাংলাদেশ ও বাঙ্গালি জাতীর ঐতিহ্য ফিরে আসছে। এজন্য মানুষের মন প্রসারিত হয়।

বাঙ্গালির ঐতিহ্যকে লালন করে এই বসন্ত বরণ অনুষ্ঠানে সকাল থেকে আনন্দ-উচ্ছাসে গানের সুরে, নৃত্যের তাল আর বাদ্যের ঝংকারে মুখরিত হয়ে উঠে পুরো ক্যম্পাস। এতে নতুন সাজে তরুণ-তরুণীরা অংশ নেয়। কলেজ প্রাঙ্গনকে সাজানো হয় বর্ণিল ফুলের সাজে। এ উৎসবকে ঘিরে ২০টি স্টলে বিভিন্ন নকশার মজাদার পিঠার ফসরাও সাজানো হয়।

কয়েকজন শিক্ষার্থীরা জানায়, পুরানো দিনের গ্লানি ভুলে তারা উৎসবে মেতেছেন। বাঙ্গালির এ গুরুত্বপূর্ণ সংস্কৃতির মাধ্যমে নতুন প্রজম্মের মনে প্রকৃতি ও বাস্তবতাবোধ কাজ করে। এতে নতুন করে প্রকৃতির সঙ্গে নিজেদের বদলাতে বর্ণিল সাজে তারা সেজেছেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিন ও বসন্ত বরণ উদযাপন কমিটির আহবায়ক মুহাম্মদ মাহবুবে এলাহীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71