শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
এক ইনিংসে দুই ভাইয়ের সেঞ্চুরি
প্রকাশ: ০৮:৪৮ pm ০৭-০১-২০১৮ হালনাগাদ: ০৮:৪৮ pm ০৭-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


সিডনি টেস্টের এক ইনিংসে সেঞ্চুরি তুলে নিয়েছেন দুই ভাই মিচেল মার্শ এবং শন মার্শ। দুই দিনের বেশি সময় ধরে ইংল্যান্ডকে খাটিয়ে মেরেছে অস্ট্রেলিয়া। আগের দিনে অপরাজিত দুই ভাই শন মার্শ ও মিচেল মার্শ রবিবার তুলে নিয়েছেনে সেঞ্চুরি। এই দুই ভাইয়ের ১৬৯ রানের জুটির বদৌলতে অজিরা চর্তুথ দিনে ৭ উইকেটে ৬৪৯ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করছে।

সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার মার্ক ওয়া ও স্টিভ ওয়ার পর দুই ভাইয়ের এক টেস্টের একই ইনিংসে সেঞ্চুরি করার র্কীতি এই প্রথম। দিনের পঞ্চম বলেই সেঞ্চুরি তুলে নেন মার্শ ভাইদের বড়জন শন। তবে মিচেলের সেঞ্চুরির জন্য অপেক্ষা করতে হয়ে পানি পান বিরতি পর্যন্ত। মজার ঘটনা হল একটি সিঙ্গেল নিয়ে মিচেল সেঞ্চুরি র্পূণ করলে দুই ভাই মিলে ক্রিজের মাঝখানে উল্লাসে মেতে ওঠেন।

সেঞ্চুরি করার পররে বলেই উইকেট হারান মিচেল। ১০১ রান করে তিনি সাজঘরে ফেরেন। শন ১৫৬ রান করে রান আউট হন।

এর আগে একই ইনিংসে সেঞ্চুরির রেকর্ড গড়েন অস্ট্রেলিয়ান ক্রিকেট গ্রেট স্টিভ ওয়াহ এবং তার যমজ ভাই মার্ক ওয়ার। তবে অস্ট্রেলিয়ার ভাইদের মধ্যে রেকর্ড জুটি গড়েছেন দুই কিংবদন্তি ইয়ান চ্যাপেল ও গ্রেগচ্যাপেল।

ক্রিকেট মাঠে ভাইদের কথা বললে চলে আসে জিম্বাবুয়ের ফ্লাওয়ার-ব্রাদার্সের নাম। এই দুজনের ২৬৯ রানরে জুটি ভাইদের তালিকায় সবার ওপরে। পাকিস্তানের দুই ভাই মুশতাক মোহাম্মদ ও সাদিক মোহাম্মদের নামও আছে এই তালিকায়।

এসকে 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71