বুধবার, ২৮ অক্টোবর ২০২০
বুধবার, ১৩ই কার্তিক ১৪২৭
সর্বশেষ
 
 
এক গ্রুপে মেসি-রোনালদো
প্রকাশ: ১১:১৭ pm ০১-১০-২০২০ হালনাগাদ: ১১:১৭ pm ০১-১০-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


করোনার কারণে দেরিতে শুরু হলেও ২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের আকর্ষণ বাড়িয়ে দিলো এবারের ড্র। 

বৃহস্পতিবার জেনেভায় অনুষ্ঠিত ড্রতে প্রথমবারের মত এক গ্রুপে মুখোমুখি ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস ও লিওনেল মেসির বার্সেলোনা।

গত এক যুগের দ্বৈরথে অসংখ্য মনে রাখার মত ম্যাচ উপহার দিয়েছেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী মেসি-রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগেও বেশ কয়েকবার দেখা হয়েছে দুজনের, তবে নকআউটে। ইতিহাসে এই প্রথমবারের মত এক গ্রুপে দেখা হয়ে গেলো দুই প্রতিদ্বন্দ্বীর।

গ্রুপ ‘জি’তে জুভেন্টাস, বার্সেলোনার সঙ্গে একই গ্রুপে আছে ইউক্রেনের জায়ান্ট ডায়নামো কিয়েভ ও হাঙ্গেরির ফ্রেঞ্চভারোস টিসি।

সবচেয়ে কঠিন গ্রুপে পড়েছে স্প্যানিশ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। গ্রুপ ‘বি’তে জিনেদিন জিদানের দলের প্রতিপক্ষরা হলো ইতালিয়ান রানার্সআপ ইন্টার মিলান, ইউক্রেনের চ্যাম্পিয়ন শাখতার দোনেতস্ক ও জার্মানির বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখ।

গ্রুপ অব ডেথে পড়েছে গতবারের রানার্সআপ পিএসজিও। গ্রুপ ‘এইচে’ তাদের সঙ্গে একই গ্রুপে আছে ম্যানচেস্টার ইউনাইটেড, গতবারের সেমিফাইনালিস্ট আরবি লিপজিগ ও তুরস্কের ইস্তাম্বুল বাসাকশার।

বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের গ্রুপটাও বেশ শক্ত। গ্রুপ ‘এ’তে বাভারিয়ানদের প্রতিপক্ষ স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ, অস্ট্রিয়ান লিগ চ্যাম্পিয়ন সলযবুর্গ ও রাশিয়ার লোকোমোটিভ মস্কো।

২০২০-২১ চ্যাম্পিয়ন্স লিগের ড্রতে ৩২ দলের টুর্নামেন্টে ২৬টি দল উঠে এসেছে সরাসরি। ৬টি দল সুযোগ পেয়েছে প্লে-অফের মাধ্যমে। আগামী ২০ অক্টোবর থেকে শুরু হবে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71